একদিনের বেতন দিলো রোমার খেলোয়াড়-স্টাফরা

138

করোনাভাইরাসের কারণে এখন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ইতালি। মৃত্যুর মিছিলে চীনকেও ছাড়িয়ে গেছে তারা। যে যার মতো করে এই ভাইরাসের বিরুদ্ধে সর্বাত্মক লড়াই করে চলেছে। এই যেমন ইতালিয়ান ফুটবল ক্লাব রোমা রোমের লাজ্জারো স্পায়ানজানি হাসপাতালে তিনটি ইনটেনসিভ কেয়ার ভেন্টিলেটর্স ও ইনটেনসিভ কেয়ার ইউনিটের জন্য ৮টি নতুন বেড কিনছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে খেলোয়াড় ও কোচিং স্টাফদের পাশে দাঁড়ানোর খবর জানিয়েছে রোমা, ‘বৃহস্পতিবার মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ইতালি। এই কঠিন পরিস্থিতিতে আলোচনার পর ক্লাবের মূল দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা এএস রোমার ক্যাম্পেইনে তাদের একদিনের বেতন দিয়ে সহায়তা করেছে।’

এক সপ্তাহ আগে করোনার বিরুদ্ধে ক্যাম্পেইন শুরু করে রোমা। তহবিলে ৫ লাখ ইউরো জোগাড়ের লক্ষ্য ছিল তাদের। দলের সদস্যদের কাছ থেকে ২ লাখ ইউরোর বেশি জমা পড়েছে, সব মিলিয়ে তহবিলে সংগ্রহ ৪ লাখ ৬০ হাজার ইউরো।

রোমের লাজ্জারো স্পায়ানজানি হাসপাতালের চাহিদা অনুযায়ী তহবিলের কিছু অংশ খরচ করে হাসপাতালের প্রয়োজনী জিনিস কিনে দেবে রোমা।

এই মঙ্গলবার শহরের বিভিন্ন হাসপাতালে ১৩ হাজার এএফএফপি২ মাস্ক দিয়েছে, এছাড়া ৫০০ মিলিলিটারের ১২০টি হ্যান্ড স্যানিটাইজারও বিতরণ করেছে তারা।