ইমরানের জন্য নির্মাতার আক্ষেপ

128

অভিনেতা ইমরান খান। ‘জানে তু ইয়া জানে না’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়। এরপর ‘মেরি ব্রাদার কি দুলহান’, ‘দিল্লি বেলি’, ‘আই হেট লাভ স্টোরিস’, ‘লাক’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন।

অভিনয় থেকে অনেকদিন থেকেই দূরে ইমরান। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কাট্টি বাট্টি’। ২০১৫ সালে মুক্তি পায় এটি। যদিও এই অভিনেতা আনুষ্ঠানিকভাবে এখনো অভিনয় ছাড়ার কথা জানাননি। তবে তার বন্ধু অভিনেতা অক্ষয় ওবেরয় বিষয়টি নিশ্চিত করেছেন।

ইমরান অভিনীত ‘দিল্লি বেলি’ সিনেমার ১০ বছর পূর্ণ হয়েছে। সিনেমাটি পরিচালনা করেন অভিনয় দেও। এক সাক্ষাৎকারে এই নির্মাতা জানান, ইমরান অভিনয় ছাড়ায় ভীষণ দুঃখ পেয়েছেন তিনি।

আক্ষেপ করে অভিনয় দেও বলেন, ‘ইমরান ব্যক্তি হিসেবে অসাধারণ। পৃথিবীতে এখন ভালো মানুষের অভাব। তিনি ভালো মানুষদের একজন। তার ইন্ডাস্ট্রিতে থাকা উচিত ছিল। তিনি ক্যামেরার সামনে ও পেছনে অনেক দক্ষ। প্রশিক্ষণপ্রাপ্ত নির্মাতা এবং একজন লেখকও। আমার মনে হয়, এগুলোর যে কোনোটিতে তিনি তার সৃজনশীলতা প্রকাশ করতে পারেন। কিন্তু আমার দুঃখ হচ্ছে তিনি আর অভিনয় করবেন না।’

এই নির্মাতা জানান, ইমরানকে একাধিক সিনেমার জন্য প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু এই অভিনেতা সেগুলো ফিরিয়ে দিয়েছেন। কারণ অভিনয় ছেড়ে দিয়েছেন। অভিনয় দেও আরো বলেন, ‘তিনি আর অভিনয় করেত চান না কারণ নিজেকে নতুন করে আবিষ্কার করছেন। আমার মতে, প্রত্যেক মানুষের নিজস্ব পদ্ধতি রয়েছে। আশা করছি ভবিষ্যতে তার কাছ থেকে অসাধারণ কিছু কাজ পাবো।’