আলীনগর উচ্চ বিদ্যালয়ের বিদায়-বরণ অনুষ্ঠিত

202

আলীনগর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন, ক্রীড়া সংগঠক আজমাল হোসেন, গ্রামীণ ট্রাভেল্স এর চেয়ারম্যান মোখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন শিক্ষার্থী-অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, পড়ালিখা আমাদের প্রত্যেকরই জীবনের একটা অবিচ্ছেদ্য অংশ। এর আলোয় আমাদের জীবনকে আলোকিত করতে হলে পড়ালিখার প্রতি গুরুত্ব দিতে হবে। আগামী ৩ ফেব্রুয়ারী থেকে পরীক্ষা শুরু, এটি একটি বড় যুদ্ধ, এই যুদ্ধে অবশ্যই জয়ী হতে হবে। যারা পরীক্ষার্থী তাদের জন্য আমার এবং বর্তমান সরকারের পক্ষ থেকে একটি ম্যাসেজ আছে সেটি হলো, অবশ্যই নকলমুক্ত পরিবেশে. নিজেকে সততার স্বাক্ষর হিসেবে মনে করে এই পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। কারণ, আপনার উপর যে দায়িত্ব সেই দায়িত্ব পালন করার এখন উপযুক্ত সময়। এই দায়িত্ব যদি সঠিকভাবে আপনি সঠিকভাবে আপনি পালন করতে না পারেন তাহলে পরবর্তীতে আপনি পিছিয়ে যাবেন। আজ থেকে ১৫-২০ বছর পরেই কিন্তু আমরা আমাদের এই দেশের উন্নয়নের চাবিকাঠি তুলে দেব। আপনাদেরকেই এই জাতির হাল ধরতে হবে। তবে সেই হাল ধরার শক্তি আর সামর্থ্য নিজেদের মধ্যে এখন থেকেই গড়ে তুলতে হবে। আর এই বিষয়ে অভিভাবকদেরও সচেতন হতে হবে। অতিরিক্ত চাপ না দিয়ে আপনাদের সন্তানদের শারিরিক ও মানসিক গঠনের প্রতি নজর দিতে হবে। আশা করি আপনারা সেটি করতে পারবেন। প্রত্যেকেই যেন তাদের নিজস্ব স্কুলের নির্ধারিত পোশাক পড়ে পরীক্ষা দিতে যান এবং পরীক্ষা কেন্দ্রে কোন শিক্ষার্থীই যেন কোন অসুদোপায় অবলম্বন না করে সেদিকেও সবাইকে নজর দিতে হবে। অন্যথায় আমরা সেই পরীক্ষার্থীকে পরীক্ষা দেয়া থেকে বিরত রাখবো। আর অভিভাবকরা এই বিষয়ে অবশ্যই খেয়াল রাখবেন আপনার সন্তানের স্কুলের নির্ধারিত পোশাকটি যাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকে। আপনার সন্তানই আপনার সর্বশেষ সম্বল এবং সবচেয়ে বড় অবলম্বন। তাকে সব দিক দিয়ে সর্বেোচ্চ পরিমাণ সহায়তা করবেন।
সভায়, ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা হিসেবে ১ হাজার টাকা এবং ১টি করে ক্রেস্ট ও গোল্ড মেডেল তুলে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন। এরপর বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্যরা।