৯২ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসছেন রুপার্ট মারডক

43

ফের বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন মিডিয়া টাইকুন রুপার্ট মারডক। ইতোমধ্যে সঙ্গী অ্যান লেসলি স্মিথের সঙ্গে আংটি বদলের কাজ সেরে ফেলেছেন ৯২ বছর বয়সী মারডক। এ নিয়ে পঞ্চবারের মতো বিয়ে করতে যাচ্ছেন তিনি। সোমবার (২০ মার্চ) বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ব্রিটিশ গণমাধ্যমটি বলছে, গত সেপ্টেম্বরে ক্যালিফোর্নিয়ায় একটি অনুষ্ঠানে ৬৬ বছর বয়সী অ্যানের সঙ্গে প্রথম দেখা হয় মারডকের। এই ব্যবসায়ী নিজের মালিকানাধীন মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্টকে বলেন, আমি প্রেমে পড়ার ভয় পেতাম। তবে, আমি আবার প্রেমে পড়েছি। এটিই আমার শেষ প্রেম হবে। আমি খুশি।

মারডক আরও বলেন, সেন্ট প্যাট্টিক ডে-তে আমি অ্যানকে প্রপোজ করি। এ সময় খবু নার্ভাস ফিল করেছিলাম। গত বছরের জুনে মারডকের চতুর্থ স্ত্রী ও সাবেক সুপার মডেল জেরির সঙ্গে এই মিডিয়া টাইকুনের বিচ্ছেদ হয়। আর অ্যানের প্রয়াত স্বামী চেস্টার স্মিথ ১৪ বছর আগে মারা যান। চেস্টার একজন গায়ক ছিলেন। এছাড়া তিনি রেডিও ও টেলিভিশনের নির্বাহী হিসেবে কাজ করেছেন।

এদিকে, অ্যান বলেছেন, আমি ১৪ বছর ধরে বিধবা, মারডকের মতোই। আমার প্রয়াত স্বামী একজন ব্যবসায়ী ছিলেন। এ জন্যই আমি মারডকের ভাষা বুঝতে পারি। আমাদের বিশ্বাসও একই ধরনের।

বিবিসি বলছে, মিডিয়া টাইকুন মারডকের প্রথম স্ত্রীর ঘরে ছয় সন্তান রয়েছে। আর আগামী গ্রীষ্মের শেষের দিকে তিনি পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে বসবেন। এই যুগল ক্যালিফোর্নিয়া, মন্টানা, নিউইয়র্ক ও যুক্তরাজ্যে তাদের অভসর সময় কাটাবেন।

মারডক প্রথম বিয়ে করেন অস্ট্রেলিয় বিমানবালা প্যাট্রিকা বুকারকে। এরপরে স্কটিশ ভিত্তিক সাংবাদিক আন্না মানকে বিয়ে করেন তিনি। তৃতীয়বারের মতো তিনি বিয়ে করেন চীনা বংশোদ্ভূত উদ্যোক্তা ওয়েন্ডি ডেংকে।

নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান মারডক। ২২ বছর বয়সে সংবাদপত্রের ব্যবসা শুরু করেন মারডক। বিশ্বের পাঁচটি দেশে ১২০টি পত্রিকার মালিক মারডক ও তার এই পরিবারের সদস্যরা। মার্কিন ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, ইংল্যান্ডের দ্য সান ও দ্য টাইমসের মালিক মারডক। ফোর্বসের তথ্য অনুসারে, ধনকুবের মারডকের এখন সম্পদ ১৭ দশমিক সাত বিলিয়ন ডলার।