শিবগঞ্জ, গোমস্তাপুর ও নাচোলে পৃথক অভিযানে ১১ জন আটক

69

শিবগঞ্জ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ‘ক’ সার্কেলের অভিযানে ভারতীয় আমদানি নিষিদ্ধ মোট ৫০ বোতল ফেনসিডিলসহ জিয়াউল ইসলাম কালু ও নাসির নামে দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা উপজেলার বিনোদপুর ইউনিয়নের কবিরাজটোলা গ্রামের জিয়াউর এবং অপরজন একই ইউনিয়নের চাঁদশিকারী গ্রামের নাসির উদ্দীন। ডিএনসির জেলা কার্যালয়ের উপ-পরিচালক আনিসুর রহমান খান জানান, গতকাল রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জ এর “ক” সার্কেলের পরিদর্শক ইলিয়াস হোসাইন তালুকদার এর নেতৃত্বে ও সার্কেল স্টাফসহ মাদকবিরোধী অভিযানে জিয়াউলের বাড়িতে মাটির নিচে তল্লাশি চালিয়ে প্লাস্টিকের বড় ড্রাম থেকে ৪০ বোতল এবং নাসিরের বাড়ির ঘরের ভেতর তল্লাশি চালিয়ে ১০ বোতল, মোট ৫০ বোতল ফেনসিডিলসহ দুজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মাদক আইনে পৃথক দুটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এদিকে শিবগঞ্জে বিস্ফোরক মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক এক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। আজ দুপুরে শিবগঞ্জ পৌর এলাকার বিরামপুর গ্রামের অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তি শিবগঞ্জ পৌর এলাকার বিরামপুর গ্রামের মৃত শান্ত মন্ডলের ছেলে একবর আলী। আজ সন্ধ্যায় র‌্যাব-৫ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ পৌর এলাকার বিরামপুর গ্রামে অভিযান চালিয়ে একবরকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় বিস্ফারক আইনে মামলা করা রয়েছে।

*

গোমস্তাপুরে র‌্যাবের অভিযানে ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব-৫ এর পাঠানো প্রেস নোটে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর রাত ৩টার দিকে রহনপুর রেলস্টেশন সংলগ্ন নুনগোলা কেডিসি নামাজপাড়া এলাকার একটি টিনের দোচালা বসতঘরে অভিযান চালিয়ে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে সেলিম নামের একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া সেলিম নুনগোলা গ্রামের জুয়েলের ছেলে। এ ঘটনায় অস্ত্র আইনে মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানানো হয়।

*

নাচোল থানা পুলিশের অভিযানে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ও নিয়মিত মামলায় নারীসহ ৮ জন গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন নাচোল উপজেলার মেঘডহর গ্রামের রফিজুল ইসলামের ছেলে জেনারুল ইসলাম, জেনারুল ইসলামের স্ত্রী মেজেনুর বেগম, কন্যানগর গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে মনিরুল ইসলাম, মনিরুল ইসলামের স্ত্রী ফেন্সি বেগম, মৃত আব্দুল করিমের ছেলে ফাইজুদ্দিন, মৃত আলতাফের ছেলে জামিরুল ইসলাম, লিটনের স্ত্রী রেখা বেগম ও খিকটা গ্রামের পরমেশ্বরের ছেলে শ্রী গোলাপ হাঁসদা। নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, গতরাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। আজ তাদেরকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।