‘রিয়ালকে শেষ মুহূর্ত পর্যন্ত চাপে রাখবে বার্সা’

233

লা লিগা শিরোপা জয়ের পথে রিয়াল মাদ্রিদ অনেকটা এগিয়ে গেলেও হাল ছাড়তে রাজি নন লুইস সুয়ারেস। বার্সেলোনা স্ট্রাইকার জানিয়েছেন, লড়াইয়ের একেবারে শেষ মুহুর্ত পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বীদের ওপর চাপ অব্যাহত রাখবে তার দল।লাস পালমাসের মাঠে রোববার নেইমারের হ্যাটট্রিক ও সুয়ারেসের এক গোলে ৪-১ ব্যবধানে বিশাল জয় পায় লুইস এনরিকের দল। এই জয়ে শিরোপা সম্ভাবনা শেষ ম্যাচ পর্যন্ত ধরে রেখেছে বার্সেলোনা।একই সময়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে হওয়া অন্য ম্যাচে রিয়ালও ৪-১ গোলে হারায় সেভিয়াকে। চির প্রতিদ্বন্দ্বী দুই দলের পয়েন্টই এখন ৮৭; কিন্তু মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে বার্সেলোনা।
তবে এক ম্যাচ কম খেলায় শিরোপা ভাগ্য জিনেদিন জিদানের দলের হাতে। শেষ দুই ম্যাচে সেল্তা ভিগো ও মালাগার বিপক্ষে ৪ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর লা লিগার শিরোপা জিতবে রিয়াল।
বার্সেলোনার শেষ ম্যাচের প্রতিপক্ষ এইবার। শেষ মুহূর্ত পর্যন্ত শিরোপা জয়ের সম্ভাবনা ধরে রাখতে কাম্প নউয়ে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বর্তমান চ্যাম্পিয়নদের। পালমাসের বিপক্ষে জয়ের পর সুয়ারেস সাংবাদিকদের বলেন, “এটা এখন নির্ভর করছে তারা (রিয়াল) বুধবার (সেল্তার বিপক্ষে) ও আগামী রোববার (মালাগার বিপক্ষে) কী করে।ৃআর আমরা কোনো ম্যাচ হারতে পারি না এবং আমরা সঠিক পথেই আছি।”পালমাসের বিপক্ষে ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, “আমরা জানতাম তাদের সমর্থকদের সামনে ম্যাচটি কঠিন হবে। কিন্তু তিন পয়েন্টের যোগ্য ছিলাম আমরাই।””রক্ষণভাগে আমাদের সতীর্থদের নিয়ে কিছু সমস্যা ছিল। কিন্তু যারা দলে ঢুকেছে তারা তাদের সেরাটা দিয়েছে। আমরা প্রথমার্ধে ভালো খেলেছি এবং আক্রমণভাগে আমরা কার্যকর ছিলাম।”