২২টি প্রেক্ষাগৃহে অধরার ‘সুলতানপুর’

59

সিনেপ্লেক্সসহ দেশের মোট ২২টি প্রেক্ষাগৃহে আজ ‍মুক্তি পেয়েছে পলিটিক্যাল থ্রিলারধর্মী সিনেমা ‘সুলতানপুর’। সিনেমাটিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা অধরা খান, তার সঙ্গে নায়ক হিসেবে জুটি বেঁধেছেন সাঞ্জু জন। ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের ব্যানারে ছবিটি নির্মাণ করেছেন সৈকত নাসির।

সিনেপ্লেক্সের মধ্যে সুলতানপুর দেখা যাবে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল, মিরপুরের সনি স্কোয়ার শাখা, যমুনা ফিউচার পার্কের ব্লক বাস্টার সিনেমাস, কেরানীগঞ্জের লায়ন সিনেমাস, সিলেটের গ্র্যান্ড সিলেট মুভি থিয়েটার, গুরুদাসপুরের আনন্দ সিনেপ্লেক্স ও কুষ্টিয়ার স্বপ্নিল সিনেপ্লেক্সে।

এছাড়া সিঙ্গেল স্ক্রিনের মধ্যে ঢাকার মধুমিতা সিনেমা, চিত্রামহল সিনেমা, আনন্দ সিনেমা, বিজিবি সিনেমা, নারায়ণগঞ্জের নিউ মেট্রো সিনেমা, কাঁচপুরের চাঁদমহল সিনেমা, চট্টগ্রামের সুগন্ধা সিনেমা, সাভারের সেনা অডিটোরিয়াম, শ্রীপুরের চন্দ্রিমা সিনেমা, সিরাজগঞ্জের রুটস সিনেক্লাব, রংপুরের শাপলা সিনেমা, খুলনার সঙ্গীতা সিনেমা, সিলেটের নন্দিতা সিনেমা, বগুড়ার মম ইন ও নাগরপুরের রাজিয়া সিনেমা হলে চলবে সুলতানপুর।

সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে গড়ে উঠেছে সুলতানপুর সিনেমা। এরই মধ্যে সিনেমাটির ট্রেলার ও দুটি গান ‘জানরে ও ‘বোকা মন’ বেশ সাড়া ফেলেছে। পরিচালক সৈকত নাসির বলেন, ‘এ সিনেমার হিরো গল্পটাই। সুলতানপুর সিনেমাটি সীমান্তে বসবাস করা মানুষ নিয়ে গল্প। এটি একটি কমার্শিয়াল সিনেমা, কিন্তু সিনেমার গল্পটি খুবই শক্তিশালী। এই সিনেমা যে মেসেজ বহন করে সেটিও শক্তিশালী। মানুষকে যখন সম্মান দেওয়া হয়, ওই সম্মানকে পুঁজি করে কীভাবে ক্ষমতার ‍অপব্যবহার করা হয়। মূলত এটাকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প। ৯৯ ভাগ গ্রামের মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের কানেক্ট করতে পারবে।’

ছবিটি নিয়ে চিত্রনায়িকা অধরা খান বলেন, ‘করোনাসহ বিভিন্ন কারণে আমার নতুন ছবি মুক্তি পাচ্ছে বেশ দেরিতে। তবে এবার দর্শক আমার নতুন ছবি দেখতে পারছেন। সুলতানপুর নিয়ে আমি আশাবাদী এ কারণে যে, এর গল্প শক্তিশালী। নির্মাণও খুব ভালো হয়েছে। পাশাপাশি আমরা যারা শিল্পী ছিলাম সবাই শতভাগ দিয়েই কাজ করেছি। আর এ ধরনের চরিত্রও আমার কাছে নতুন। অন্য এক অধরাকে এখানে খুঁজে পাবেন দর্শক।’

ছবির নায়ক সাঞ্জু জন বলেন, ‘হেটস অফ টু দ্য টিম অফ সুলতানপুর। এই সিনেমার প্রত্যেকটি মেম্বারই খুব গুরুত্বপূর্ণ। এটি একটি টিম এফোর্ট। আমরা গল্পটিকে খুব সুন্দর করে সাজিয়েছি। একটা বিশেষ ধারার গল্প। আশা করব বাংলা সিনেমার স্বার্থে আপনারা সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন।’ সুলতানপুর সিনেমায় আরও অভিনয় করেছেন ফারুক সুমন, আশীষ খন্দকার, মৌমিতা মৌ, রাশেদ মামুন অপু, শাহিন মৃধা ও রুমান রুনি প্রমুখ।