পূর্ণাঙ্গ অবকাঠামো দাবিতে রহনপুর স্টেশন চত্বরে মানববন্ধন

66

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দরে পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রহনপুর রেলওয়ে স্টেশন চত্বরে রেললাইন ঘেঁষে বেলা ১১টা থেকে আধা চলে এ মানববন্ধন। রেলবন্দর বাস্তবায়ন পরিষদের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে রহনপুর পৌর এলাকার জনগণসহ পার্শ্ববর্তী উপজেলার বাসিন্দারা অংশ নেন। এছাড়া বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র -ছাত্রী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাংবাদিকরা অংশ নেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মু. জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহু ও মাহফুজা খাতুন, সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু ও আজিজুর রহমান, মহিলা লীগ নেত্রী সাবিহা শবনম কেয়া, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ অনেকে মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন।
মানববন্ধনে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বয়ক নাজমুল হুদা খান রুবেল বলেন, আমাদের এ আন্দোলন চলমান। যতদিন পর্যন্ত আমাদের এই দাবি আদায় করতে না পারছি ততোদিন রেলবন্দর বাস্তবায়ন পরিষদ জনগণকে নিয়ে আন্দোলন চালিয়ে যাবে।
গত ১১মার্চ রহনপুর রেল চত্বরে অনুষ্ঠিত জনসভায় পূর্ণাঙ্গ রেলবন্দরের জন্য অবকাঠামোর দাবিতে ১৫ দিনের আল্টিমেটাম দেওয়ার পর মঙ্গলবার এই মানববন্ধন করা হলো। একই দাবিতে আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল তিনটায় ঢাকাস্থ গোমস্তাপুর উপজেলা সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি দেয়া হবে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দিকে তাকিয়ে আছেন তিন থানার জনগণসহ আশেপাশের থানার বাসিন্দারা। মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিশ্চয়ই আমাদের এই দাবি মেনে নিবেন। মানববন্ধনে উপস্থিত সকলকে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।
উল্লেখ্য, গত কয়েক মাস থেকে রেল বন্দর বাস্তবায়ন পরিষদের ব্যানারে নেতারা বিভিন্ন সময় মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, অবস্থান ধর্মঘট, এক ঘন্টা দোকানপাট বন্দ, লিফলেট বিতরণ, গণসংগীত, অনশন, বিভিন্ন পেশাজীবি লোকজণের সাথে দেখা করাসহ জনসভারমত কর্মসূচি পালন করে যাচ্ছেন। তাঁদের দাবি একটাই রহনপুর বন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণ করা হোক।