আসছে নতুন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

120

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস একজনই, শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই গতিদানবের শহর থেকে উঠে আসছে আরেক গতিদানব। হারিস রউফ। ২৬ বছর বয়সী রাওয়ালপিন্ডির এই ডানহাতি পেসার এরই মধ্যে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’র খেতাব জুটিয়েছেন। অস্ট্রেলিয়ান বিগ ব্যাশে গ্লেন ম্যাক্সওয়েলের মেলবোর্ন স্টারসের জার্সিতে নেমেছেন হারিস। দক্ষিণ আফ্রিকার গতিদানব ডেল স্টেইন মেলবোর্নের হয়ে খেলতে আসেননি। ইনজুরিতে পড়ায় আরও কিছু দিন সময় লাগবে তার। স্টেইনের জায়গায় মেলবোর্ন উড়িয়ে নিয়ে যায় পাকিস্তানের পেসার হারিসকে।

নিজের প্রথম ম্যাচেই স্টেইনের অভাব পূরণ করেছেন হারিস। ব্রিসবেন হিটের বিপক্ষে প্রথম ম্যাচে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। সেই ম্যাচে ২০ রানে জেতে তার দল। নিজের দ্বিতীয় ম্যাচে নেমেই বাজিমাত। গতির ঝড় তুলে ম্যাচ উইনিং পারফরম্যান্সে ৪ ওভারে ২৭ রান খরচায় তুলে নেন ৫টি উইকেট। এরমধ্যে এক ওভারেই ফিরিয়েছেন চার ব্যাটসম্যানকে। হোবার্ট হ্যারিকেনের তিন ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করেছেন হারিস, হয়েছেন ম্যাচসেরা। ৫২ রানে জিতেছে তার দল মেলবোর্ন।

পরের বছর অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেখানে পাকিস্তান জাতীয় দলে জায়গা করে নিতে নিজেকে প্রমাণ করতে হবে। হারিসের জন্য বড় সুযোগ অস্ট্রেলিয়ার মাটিতে বিগ ব্যাশে নিজেকে আরও প্রমাণ করার।