ইন্দোনেশিয়া সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশের

15

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইন্দোনেশিয়া সফরে দুটি ম্যাচ খেলার কথা ছিল। তবে দলের অনেক ফুটবলার টিকা না নেয়ায় সফর করতে পারছে না লাল-সবুজের দল। আজ বাফুফে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ম্যাচ দুটি না হওয়ার কথা জানিয়েছে।

ইন্দোনেশিয়ার বিপক্ষে আগামী ২৪ ও ২৭ জানুয়ারি বালিতে দুটি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। এ ম্যাচ দুটিকে সামনে রেখে নতুন কোচ হাভিয়ের কাবরেরার ১৫ বা ১৬ জানুয়ারির মধ্যে ঢাকায় আসার কথা ছিল।

বাফুফে থেকে বলা হয়, ‘ফুটবল অ্যাসোসিয়েশন অব ইন্দোনেশিয়া হতে জানাতে হয়, ইন্দোনেশিয়ায় প্রবেশের ক্ষেত্রে সকল খেলোয়াড় ও টিম অফিসিয়াল প্রত্যেকের কোভিড-১৯ দুটি ডোজ টিকা নেয়া বাধ্যতামূলক।’ ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান নাবিল ভিডিও বার্তায় নিশ্চিত করেছেন সবার টিকা না নেয়ার বিষয়টি।

আরও বলা হয়,‘আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়াতে আমাদের যে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল, সে বিষয়ে আমরা পুরোপুরি প্রস্তুতি নিয়েছিলাম। আমাদের জাতীয় দলের কোচ আগামী ১৫ তারিখে ঢাকায় চলে আসবে। খেলোয়াড়দের তালিকাও করেছি। ’

‘আমরা যে তালিকা করেছি, সেটা পর্যালোচনা করে দেখেছি, আমাদের ১৫ খেলোয়াড়ের ডাবল ডোজ ভ্যাকসিনেশন আছে। সাত জন খেলোয়াড়ের সিঙ্গেল ডোজ আছে এবং বাকি ছয় জন খেলোয়াড়ের কোনো ভ্যাকসিনেশন হয়নি। এ কারণে আমরা ইন্দোনেশিয়া যেতে পারছি না। ’-বিজ্ঞপ্তিতে যোগ করা হয়।

এদিকে নাবিল জানিয়েছেন, আগামী মার্চের ফিফা উইন্ডোতে ম্যাচ দুটি আয়োজনের এবং তার আগে খেলোয়াড়দের সবাইকে টিকার আওতার আনার উদ্যোগ নেওয়া হবে।