ভোলাহাট ও নাচোলে ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে মনোনয়ন জমা

11

নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখে ৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হতে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত সদস্য পদে ৪৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেন।

কসবা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আজিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাকারিয়া আল মেরাব ও সোলাইমান আলী। সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেন। ফতেপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ইসমাইল হক অপু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু ও আবুল হোসেন এবং আবদুস সাত্তার। সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নাচোল সদর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী কাবুল হোসেন, দলীয় প্রতীক না পেয়ে বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে শফিকুল ইসলাম, মেসবাহুল হক গণি এবং ফাইজুদ্দিন। সংরক্ষিত সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেন। নেজামপুর ইউনিয়নে চেয়ারম্যান নৌকার প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আমিনুল হক ও আবদুল আওয়াল।

সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রোকাব আলী দেওয়ান জানান, প্রার্থী বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এদিকে, ভোলাহাট উপজেলার ৪ ইউনিয়ন পরষদ নির্বাচনের মোট ২’শ ৭১ জনের মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৩ জন, সাধারণ সদস্য ৩৬টি পদে ১’শ ৭৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ১২টি পদে ৭০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভোলাহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে ১ জন, স্বতন্ত্র ৪ জন, সাধারণ সদস্য ৪৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ২১ জন। গোহালবাড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ১ জন স্বতন্ত্র ৪ জন, সাধারণ সদস্য ৫২ জন, সংরক্ষিত মহিলা সদস্য ২১ জন। দলদলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ১ জন স্বতন্ত্র ৫ জন, সাধারণ সদস্য ৪৬ জন, সংরক্ষিত মাহলা সদস্য ১৫ জন।

জামবাড়িয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ১ জন স্বতন্ত্র ৬ জন, সাধারণ সদস্য ৩৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন। উল্লেখ্য, মনোনয়নপত্র বাছায়ের তারিখ ২৯ নভেম্বর, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিস্পত্তি ৩ থেকে ৬ ডিসেম্বর, প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর, ভোট গ্রহন হবে ২৬ ডিসেম্বর।