করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স চালু রেড ক্রিসেন্টের

9

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জের রোগীদের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু হয়েছে। সারাদেশের অধিক ঝুঁকিপূর্ণ ও সংক্রমিত এলাকার ৫ জেলায় এই সেবা চালুর অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে এই সেবার উদ্বোধন করা হয়। শনিবার বেলা সাড়ে ১১টায় ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে এর উদ্বোধন করা হয়। এই সেবার আওতায় বিনামূল্যে ২৪ ঘণ্টা সেবা পাবে করোনা আক্রান্ত রোগীরা।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ২৪ ঘণ্টা সেবা নিতে পারবেন করোনা রোগীরা। অ্যাম্বুলেন্স সেবা পেতে যোগাযোগ করতে হবে সদর হাসপাতালে থাকা রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের সঙ্গে। এ উপলক্ষে দিনরাত ২৪ ঘণ্টা দুজন রেড ক্রিসেন্টের সদস্য হাসপাতালে উপস্থিত থাকবে। এছাড়াও রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম (০১৭৬৩৭২৬৬১৯) ও ডেপুটি লিডার-২ আব্দুল কাদের জিলানীর (০১৭৬৭৩৫৮১৫০) সঙ্গে যোগাযোগ করলেও মিলবে অ্যাম্বুলেন্স সেবা।
অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম.এ মাতিন, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফাহাদ আকিদ রেহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের সেক্রেটারি আলহাজ আশিক আহমেদ ফারুক, কার্যনির্বাহী সদস্য আব্দুর রাকিব, যুব প্রধান সুমাইয়া ইসলামসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।