রেস্তোরাঁয় খণ্ডকালীন চাকরির প্রস্তাব পেলেন প্রিন্স হ্যারি

35

সংকট দেখা দিয়েছে ব্রিটেনের রাজপরিবারে। এরইমধ্যে হ্যারি ও মেগান তাদের পরবর্তী সময় যুক্তরাজ্য এবং কানাডায় ভাগাভাগি করে কাটানোর যে ইচ্ছা পোষণ করেছেন সে বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন রানী। তবে রানী আশা প্রকাশ করেন, তারা সব সময়ই তার পরিবারের গুরুত্বপূর্ণ অংশ হয়েই থাকবে।

এদিকে, প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলকে আর্থিক স্বনির্ভর হওয়ার জন্য খণ্ডকালীন চাকরির প্রস্তাব দিয়েছে আমেরিকার বিশ্বখ্যাত ফাস্ট ফুড চেইন রেস্তোরাঁ বার্গার কিং। ব্রিটিশ রাজপরিবার ছাড়ার সিদ্ধান্তের পর প্রিন্স হ্যারির উদ্দেশে এমনই একটা টুইট বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে প্রতিষ্ঠানটি।

টুইটে @’হ্যারি, দিস রয়েল ফ্যামিলি অফার পার্টটাইম পজিসিশন’ লিখে হ্যারিকে নির্দ্বিধায় বার্গার কিংয়ে খণ্ডকালীন চাকরি প্রস্তাব গ্রহণ করতে বলা হয়েছে। তবে এই টুইট ছড়িয়ে পড়ার পর লাইক, কমেন্টসের ঝড় উঠে। প্রায় ২ হাজার রি-টুইট এবং ৭ হাজারের মতো শেয়ার হয়ে গেছে এরই মধ্যে।

এর আগে রাজপরিবারে জ্যেষ্ঠ সদস্যদের নিয়ে জরুরি বৈঠকে ডিউক ও ডাচেস অব সাসেক্সের সিদ্ধান্তে সম্মতি দেন রানী। সান্ড্রিংহ্যাম স্টেটে প্রিন্স অব ওয়েলস চার্লস, ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও ডিউক অব সাসেক্সে প্রিন্স হ্যারিকে নিয়ে করা ওই বৈঠকের পর রানী এলিজাবেথ এক বিবৃতিতে বলেছেন, রাজপরিবার আমার নাতি (প্রিন্স হ্যারি) ও তার পরিবারের ভবিষ্যৎ নিয়ে একটি গঠনমূলক সিদ্ধান্ত নিতে পেরেছে।

রানী এলিজাবেথ বলেন, আমি এবং আমার পুরো পরিবার হ্যারি ও মেগানের নতুন পারিবারিক জীবনের বিষয়ে ইতিবাচক থাকব। তারপরও আমরা চাই তারা রাজপরিবারের দায়িত্বশীল সদস্য হিসেবেই থাকুক। তাদের স্বাধীন জীবনযাপনের ইচ্ছাকে আমরা শ্রদ্ধা করি।