চাঁপাইনবাবগঞ্জে অটোবাইক সোসাইটির মতবিনিময় সভা

16

বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি,চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে শহরের একটি রেস্তোঁরায় এ সভা অনুষ্ঠিত হয়। সোসাইটির জেলা শাখা সভাপতি শাজাহান আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সহসভাপতি সিরাজুল ইসলাম,নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শহীদ হোসেন রানা,যুগ্ম সম্পাদক আনারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মো. হাসিব,অর্থ সম্পাদক জুয়েল রানা, ক্রীড়া সম্পাদক আশরাফুল হক প্রমুখ।
এসময় অটো চালক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন,সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা শহরে প্রতি অটো সপ্তাহে ৩দিন করে চালাতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু এমন সিদ্ধান্তে অটো চালকেরা বেকার হয়ে পড়বে। এই সিদ্ধান্তে ঋণ করে কেনা অটো চালকেরা চিন্তিত: হয়ে পড়েছেন। এছাড়া এমন সিদ্ধান্ত নেয়ার আগে সোসাইটির সাথে পৌরসভা কোন আলোচনাও করে নি।
শহরে অটো সংখ্যা বেড়ে যাবার সাথে একমত পোষণ করে বক্তরা বলেন, এজন্য পৌরসভাও দায়ী। বাইরের অটো পৌর এলাকায় প্রবেশের কারণে শহরে অটো সংখ্যা বেড়ে যাচ্ছে। শহরের অটো চিহ্নিত করে চালানোর ব্যবস্থা করলে অটোর সংখ্যা কমে যেত।
বক্তরা অবিলম্বে এমন সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় আন্দোলন কর্মসূচী দেয়া হবে বলেও জানান তারা। তারা দাবী আদায়ে অটো চালকদের ঐক্যবদ্ধ থাকার আহব্বান জানান।