শিবগঞ্জে ৩টি খাবার দোকানসহ ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

12

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের অভিযানে শিবগঞ্জ উপজেলায় ৩টি খাবার দোকানসহ ৪টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষনিকভাবে তা আদায় করা হয়েছে।
আজ সকাল থেকে দুপুর পর্যন্ত আব্বাস বাজার এলাকায় বিভিন্ন ধরণের ১০টি প্রতিষ্ঠান পরদির্শন করে ৪টিকে অর্থদন্ড প্রদান করা হয়। এসময় অন্য প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়। অভিযান পরিচালনাকারী অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, আজ আব্বাস বাজারে অভিযান চালানো হয়। এসময় অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য উদপাদন ও বিপনণের দায়ে আল্লাহর দান মিষ্টান্ন ভান্ডারকে ৭ হাজার,মায়ের দোয়া পোল্ট্রি দোকানকে ৩ হাজার, বিসমিল্লাহ হোটেল ও মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার এবং আলিয়া বেকারি ও কনফেকশনারীকে ৫ হাজার টাকা অর্ধদন্ড প্রদান করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী ওই সাজা প্রদান করা হয়। অভিযান চলাকালে আইনটি মেনে চলতে ভোক্তা ও ব্যবসায়ীদের উদ্ধুদ্ধ করা হয় ও এ সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়।
অভিযানে সহায়তা করেন জেলা স্যানিটারী ইন্সপেক্টর কোবাদ আলী ও শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম। জেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক জহিরুল ইসলাম।