বিভিন্ন স্থানে বিজিবির অভিযান : মদসহ ৯৭৬ বোতল ফেনসিডিল উদ্ধার

9

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান চালিয়ে প্রায় ৪ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়ন। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে ভারতীয় মদসহ ৯৭৬ বোতল ফেনসিডিল রয়েছে। মালিকবিহীন অবস্থায় এসব মদ ও ফেনসিডিলগুলো গত বুধবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত পৃথক অভিযানে উদ্ধার করা হয়।
৫৯ বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার ভোলাহাট উপজেলার গিলাবাড়ী, শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ, তেলকুপি ও আজমতপুর সীমান্তে এবং সদর উপজেলার মহানন্দা সেতু চেকপোস্টে অভিযান চালায় ৫৯ বিজিবির সংশ্লিষ্ট বিওপির সদস্যরা। অভিযানে ৩ বোতল ভারতীয় মদ এবং ৯৭৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেন বিজিবি সদস্যরা। উদ্ধার হওয়া মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ লাখ ৯৩ হাজার ৭০০ টাকা।
এর মধ্যে শুক্রবার সকাল সাড়ে ৯টায় সোনামসজিদ বিওপির নায়েক মো. শাহ আলমের নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-১৮৫/১০-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘীতে অভিযান চালায়। অভিযানে মালিকবিহীন ১৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেন বিজিবি সদস্যরা। উদ্ধার হওয়া ফেনসিডিলের আনুমানিক মূল্য ৭০ হাজার টাকা।
অন্যদিকে শুক্রবার ভোর সাড়ে ৪টায় জেলার ভোলাহাট উপজেলার ১নং ভোলাহাট ইউনিয়নের ইমামনগরে অভিযান চালায় গিলাবাড়ী বিওপির টহল দল। টহল দলের নেতৃত্ব দেন হাবিলদার মো. আব্দুর রহিম। সীমান্ত পিলার-২০১/৫-আর হতে আনুমানিক ৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে পরিচালিত এ অভিযানে মালিকবিহীন ১৯৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭৮ হাজার ৮০০ টাকা।
অপরদিকে গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় সীমান্ত পিলার-১৮০ হতে আনুমানিক দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ৭৬ বিঘা নামক স্থান অভিযান চালায় তেলকুপি বিওপির টহল দল। হাবিলদার মো. জাকির হোসেনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ওই স্থান থেকে মালিকবিহীন ২৮৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ১ লাখ ১৪ হাজার টাকা। একই বিওপির সদস্যরা হাবিলদার মো. জাকির হোসেনের নেতৃত্বে গত বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর ইটভাটা নামক স্থানে অভিযান চালিয়ে ১৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৫৬ হাজার টাকা।
অন্যদিকে বিজিবির ৫৯ ব্যাটালিয়নের নায়েক মো. মুকুল হোসেনের নেতৃত্বে একটি টহল দল সদর উপজেলার মহানন্দা সেতু চেকপোস্টে একটি বাসে অভিযান চালায়। কানসাট-রাজশাহগামী ওই বাসে তল্লাশি চালিয়ে ভারতীয় ৩ বোতল মদ এবং ১৭৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭৪ হাজার ৯০০ টাকা।