আগামীকাল এশিয়া কাপের বাছাই পর্ব শুরু

72

এশিয়া কাপের ১৫তম আসরের বাছাই পর্ব আগামীকাল থেকে শুরু হচ্ছে ওমানে বাছাই পর্বের প্রথম দিন মাঠে নামছে হংকং ও সিঙ্গাপুর। টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের আসরের বাছাই পর্বে লড়বে মোট চারটি দল। দলগুলো হলো- স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, হংকং, সিঙ্গাপুর ও কুয়েত।
লিগ পর্বে একে অপরের বিপক্ষে একবার করে খেলবে চারটি দল। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি মূল পর্বে খেলার টিকিট পাবে।

মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনকারী দলটি ‘এ’ গ্রুপে খেলবে। ‘এ’ গ্রুপের অন্য দুই দল বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ২৪ আগস্ট বাছাই পর্ব শেষ হবে।

ওমানের আল আমিরাত স্টেডিয়ামে হবে বাছাই পর্বের সবগুলো ম্যাচ। মূল পর্বের সবগুলো ম্যাচ হবে শারজাহ ও দুবাইতে। ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের মূল পর্ব। ‘বি’গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। ১ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে টাইগাররা।

দুই গ্রুপের সেরা চার দল সুপার ফোরে খেলবে। সুপার ফোরে একে অপরের বিপক্ষে খেলবে দলগুলো। আর সুপার ফোর টেবিলের সেরা দুই দল ফাইনালে খেলবে। ১১ সেপ্টেম্বর হবে ফাইনাল।