01713248557

হোয়াটসঅ্যাপে দেখা যাবে আর না টাইপিং; আসছে নতুন ফিচার

জনপ্রিয় সামাজিক মাধ্যম হোয়াটসঅ্যাপে আর কেউ লিখলে দেখা যাবে না টাইপিং লেখা, অন্যে টাইপ করছে দেখাতে নতুন চমক নিয়ে আসছে সবার প্রিয় অ্যাপটি। কাউকে মেসেজ করার পরে সে যদি সঙ্গে সঙ্গে প্রত্যুত্তর দেয়, তবে হোয়াটসঅ্যাপ এর সেই চ্যাট উইন্ডোতে টাইপিং লেখা ভেসে ওঠার সঙ্গে আমরা প্রায় সবাই পরিচিত। না হয়ে উপায়ও নেই। ফোনে যত বিকল্পই থাক না কেন, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এখন একটা প্রায় সবারই থাকে।

তবে কথা হলো, প্রত্যুত্তর আসার সেই চিরচেনা টাইপিং আর থাকবে না। ইউজারের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরো আকর্ষণীয় করে তুলতে ব্যাপারটাকে বদলে দিচ্ছে মেটা মালিকানাধীন এই সংস্থা, যা নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপ-এর ফিচারের দিক থেকে এক বড় আপডেট।

সঙ্গত কারণেই প্রশ্ন উঠবে, এবার তাহলে কী থাকতে চলেছে টাইপিং ভেসে ওঠার পরিবর্তে? জানা গিয়েছে যে এবার থেকে চ্যাট উইন্ডোতে, স্ক্রিনের ডান দিকে বাবল ফরম্যাটে এই প্রত্যুত্তর দেওয়ার ব্যাপারটা চোখে পড়বে। ৩টি বিন্দু সেখানে নড়াচড়া করবে, যতক্ষণ পর্যন্ত অপরজন তার বক্তব্য টাইপ করবেন। লেখা শেষ হলে তিনি যখন সেই মেসেজ সেন্ড করবেন, তখন তা আমাদের ফিডে চলে আসবে।

জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপ Android 2.24.21.18 বিটা ভার্সনে এই ফিচার এরইমধ্যে টেস্ট করে দেখা হয়ে গিয়েছে। কিছু দিনের মধ্যেই তা পুরোদস্তুর চালু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। টাইপিং ভেসে ওঠা বহু দিন ধরে হোয়াটসঅ্যাপ-এ চ্যাটের এক অবিচ্ছেদ্য অঙ্গ, নতুন এই আপডেট ইউজারদের পছন্দ হবে কি না সেটা তর্কসাপেক্ষ। তবে, পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতেই হবে।

শুধু এই নয়, হোয়াটসঅ্যাপে আরো নানা ফিচার আসতে চলেছে। ভিডিও কলে যোগ হতে চলেছে এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার মতো নানা সুবিধা, যা ইউজারের প্রাইভেসিকে বজায় রাখবে। ঠিক যেমনটা গুগল মিট বা জুম-এ হয়, তেমনই! বুঝতে অসুবিধা নেই, প্রতিযোগীদের টেক্কা দেওয়ার কোনো পথই আর বাকি রাখতে চায় না হোয়াটসঅ্যাপ।