01713248557

শেষ হলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তরুণদের যোগাযোগ দক্ষতা উন্নয়ন ল্যাব” বিষয়ক কর্মশালা

“চাঁপাইনবাবগঞ্জে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তরুণদের যোগাযোগ দক্ষতা উন্নয়ন ল্যাব” বিষয়ক কর্মশালা শেষ হয়েছে। আজ জেলা বেলেপুকুরে অবস্থিত রেডিও মহানন্দার স্টুডিওতে এবং গতকাল বড় ইন্দারা মোড়ে অবস্থিত স্কাই ভিউ ইন হোটেলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রোমোটিং দ্য ভয়েস অব প্লেইনল্যান্ড এথনিক মাইনোরিটিজ ইন সিভিক স্পেস থ্রু কমিউনিটি মিডিয়া বিষয়ক প্রকল্পের আওতায়, অনুষ্ঠিত কর্মশালার সমাপনী দিনে রেডিও মহানন্দার ৪জন ও ৩জন ক্ষুদ্র নৃ-গোষ্টির তরুন প্রতিনিধি অংশ নেন। এছাড়াও কর্মশালার ১ম দিন শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সদর, নাচোল ও গোমস্তাপুর উপজেলার ১৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্টির তরুনপ্রতিনিধিরা অংশ নেন।
এতে প্রশিক্ষক ছিলেন, গণমাধ্যম ও সাংবাদিকতা উন্নয়ন বিষয়ক সংগঠন সমষ্টি’র নির্বাহী পরিচালক ও চ্যানেল আই-এর সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান, সিনিয়র সাংবাদিক ও সাহিত্যিক শাহনাজ মুন্নি, সমষ্টির প্রোগ্রাম কো-অর্ডিনেটর জাহিদুল হক খান, সমষ্টির মনিটরিং ও ইভ্যালুয়েশন স্পেশালিস্ট সানজিদা তামান্না ঐশী এবং চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক রবিউল হাসান ডলার।

এতে প্রয়াস ও রেডিও মহানন্দার পক্ষে উপস্থিত ছিলেন, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং রেডিও মহানন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব হোসেন, প্রয়াসের পরিচালক ও রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম, প্রযোজক (অনুষ্ঠান ও খবর) মো. নয়ন আলী ও সহকারী প্রযোজক (অনুষ্ঠান ও খবর) উম্মে আয়েশা সিদ্দিকা।
ফ্র্রি প্রেস আনলিমিটেড এর আর্থিক সহায়তায় সমষ্টির বাস্তবায়নে এই কর্মশালার আয়োজন করে রেডিও মহানন্দা। উল্লেখ্য, সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সংস্কৃতি সংরক্ষণ ও জীবনমান উন্নয়নে চাঁপাইনবাবগঞ্জে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে রেডিও মহানন্দা। এছাড়াও সাতক্ষীরায় রেডিও নলতা ও মৌলভীবাজারে রেডিও পল্লী কন্ঠ এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। এই প্রকল্পে সমন্বয়ক হিসেবে কাজ করছে সমষ্টি। এই প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্টির সংস্কৃতি সংরক্ষণ ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে ৭টি কমিউনিটি সংলাপের মাধ্যমে রেডিও অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার করা হবে।