চাঁপাইনবাবগঞ্জে নানান আয়োজনে বর্ষবরণ

76

চাঁপাইনবাবগঞ্জে নানান আয়োজনে বাংলা সন ১৪৩০কে বরণ করে নেয়া হয়েছে। বর্ষবরণ উপলক্ষে জেলা প্রশাসন মঙ্গল শোভাযাত্রা, আয়োচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আজ সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বর্ণিল মঙ্গল শোভযাত্রাটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ।
বক্তারা বাংলা সন গণনার ইতিহাস তুলে ধরার পাশাপাশি বাঙালি জাতির ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির ইতিহাসও তুলে ধরেন। তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। এক সময় মানুষের পাস্তাভাত জুটতনা। আজ মানুষ না খেয়ে থাকে না। বক্তাগণ প্রত্যাশা ব্যক্ত করে বলেন, এমন একটি দেশ হবে যেখানে মানুষের পেটে ভাত থাকবে, মাছে ভাতে দুধে ভাতে বাঙালি থাকবে, খাদ্যের নিরাপত্তা থাকবে, উন্নত স্মার্ট বাংলাদেশ গঠনে সবাইকে কাজ করার আহ্বান জানানো হয়।
কর্মসূচিতে জেলা ও উপজেলা প্রশাসন, সরকারি দপ্তরগুলো, শিক্ষা প্রতিষ্ঠান, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটিসহ অন্যান্য এনজিও, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।