কেউ গোপনে আপনার প্রেমে পড়লে বুঝবেন যেভাবে !

119

অনেকেই মনে মনে কাউকে পছন্দ করেন কিন্তু লাজুকতার কারণে মুখ খুলে বলতে পারেন না। অতিরিক্ত শরমের কারণে তার মনের মানুষটি শেষ পর্যন্ত অন্য কারো মনে জায়গা করে নেয়। কিন্তু কিছু ইঙ্গিত বা ভাব রয়েছে যা দেখে আপনিও বুঝে নিতে পারবেন কেউ গোপনে আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছে কিনা। চলুন জেনে নিই—

১. শারীরিক ভাষা

আপনার প্রতি যদি কারও ক্রাশ থাকে তাহলে সে সর্বদাই আপনার সঙ্গে কথা বলার সময় কাছাকাছি আসার চেষ্টা করবে। দেহের ভাষাই সূক্ষ্মভাবে বোঝাবে যে সে আপনাকে ভালবাসে। চোখের কথা বলেও একটি শারীরিক ভাষা রয়েছে। তা দেখেও বুঝা যায় একজন মানুষের মনের অবস্থা। পাশাপাশি সেই ব্যক্তির ঝুঁকে পড়ার ভঙ্গি আরও স্পষ্ট করে বলে দেয় সংশ্লিষ্টের মনে কি চলছে।

২. প্রশংসা

এক্ষেত্রে প্রশংসা একটি গুরুত্বপূর্ণ বিষয়। যে আপনার প্রতি ক্রাশ সে সর্বদাই আপনার প্রশংসা করবে। আপনার সামনে বা পিছনে সর্বদাই ভাল কথা বলবে। নিজেকে আপনার বন্ধু হিসেবে তুলে ধরতে চাইবে। এটি একটি গভীর আবেগের গেটওয়ে হিসেবেও কাজ করে।

৩. সদয় হওয়া

আপনার খুব অপ্রত্যাশিত লাগলেও যে গোপনে আপনার প্রেমে পড়েছে সে সর্বদা আপনার প্রতি সদয় আচরণ করবে। তবে নিজেকে অনেকটাই দূরে সরিয়ে রাখতে চায়, অধরা হয়েই থাকতে চায়।

৪. ডিজিটাল ঘোষণা

বর্তমানে সোশ্যাল মিডিয়া একটি বড় প্ল্যাটফর্ম নিজের মনের কথা বলার জন্য। সেখানে মনের ইচ্ছে মত অনেক কিছুই লেখা যায়। আর কাকে উদ্দেশ্য করে লেখা হচ্ছে অনেক সময়ই স্পষ্ট করে বলার প্রয়োজন হয় না। এক্ষেত্রে আপনি বুঝে নিতে পারেন সংশ্লিষ্ট আপনাকে কিছু বলতে চাইছে কিনা।

৫. সর্বদা আশপাশে থাকার ইচ্ছা

এটা একটি বড় বিষয়— হঠাৎ করে তার উপস্থিতি। অনেকটা জাদুকরী উপস্থিতি হতে পারে। আপনি আশাই করেননি কিন্তু দেখা পেয়ে গেলেন তার। এই বিষয়টা বারবার হলে আপনি অবশ্যই বিষয়টি খেয়াল রাখতে পারেন। আর সেখানে গিয়ে অনেক পরেই সেই ব্যক্তি কিন্তু আপনার সামনে বা কাছে আসবে।