01713248557

মে মাসে ৭১ মামলায় গ্রেপ্তার ১৮০ জন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাছমিনা খাতুন।
সভায় গত এপ্রিল ও মে মাসের আইনশৃঙ্খলা বিষয়ক তথ্য তুলে ধরেন সদর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদি হাসান। তিনি জানান, গত এপ্রিল ও মে মাসে দস্যুতার মামলা হয়েছে একটি করে, গৃহ চুরির মামলা দুটি করে, এপ্রিল মাসে গবাদিপশু চুরির একটি মামলা হলেও মে মাসে গবাদিপশু চুরির ঘটনা ঘটেনি। এছাড়া গত এপ্রিল মাসে সড়ক দুর্ঘটনা ঘটেছে দুটি এবং মে মাসে তিনটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এপ্রিল মাসে মামলা হয়েছে ৩৫টি ও মে মাসে ৩৪টি, চোরাচালানের ঘটনায় এপ্রিল মাসে ২টি ও মে মাসে ১টি, নারী অপহরণ মামলা হয়েছে একটি করে, এপ্রিলে ধর্ষণ মামলা হয়েছে ২টি ও মে মাসে মামলা হয়েছে ১টি, শিশু নির্যাতনের মামলা হয়েছে একটি করে, অন্যান্য ঘটনায় এপ্রিলে মামলা হয়েছে ১৬টি ও মে মাসে ২৫টি। সব মিলিয়ে এপ্রিল মাসে মোট মামলা হয়েছে ৭১টি এবং গ্রেপ্তার করা হয়েছে ১৫৯ জনকে। অন্যদিকে গত মে মাসে মোট মামলা হয়েছে ৭১টি এবং গ্রেপ্তার করা হয়েছে ১৮০ জনকে।
সভায় ডায়াবেটিক হাসপাতালের পেছন, বালিয়াডাঙ্গা গ্রামের পেছন-নদী এলাকা, নামোশংকরবাটী এলাকা, পিয়ারা বাগান এলাকা, শাহীবাগের মসজিদ এলাকাসহ সার্কিট হাউস মোড় হতে রিংপার্ট তৈরির কারখানার রাস্তা, শিক্ষাপ্রতিষ্ঠান সংলগ্ন রাস্তা, চাঁপাইনবাবগঞ্জ-পলশা-নয়াগোলা এলাকা, জামতলা এলাকা, সন্ধ্যা সিনেমা হলের পেছন এলাকা, বাস টার্মিনাল এলাকা, মহানন্দা বাসস্ট্যান্ড, ঢাকা বাসস্ট্যান্ড এলাকা, বিশ্বরোড মোড় হতে শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু এলাকা, রেলবস্তি/প্রান্তিক পাড়া এলাকা, হরিমোহন গাবতলা মোড়, আহমদুল্লা উকিলের মোড়, শিবতলা, উপর রাজরামপুর মোড়, বড় ইন্দারা মোড়, শান্তিবাগ, টিবি হাসপাতাল মোড়, ট্রাক টার্মিনাল রাস্তা, রেলস্টেশন, রেহাইচর বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ রাস্তা, বটতলাহাট হতে চরমোহনপুর পর্যন্ত রাস্তা, টিকরামপুর গ্রামের পশ্চিম এবং নামোটিকরামপুর পূর্বের ফাঁকা এলাকা, চাঁপাইনবাবগঞ্জ কাঁঠালবাগিচার ছোট ছোট গলি, রাস্তা ইত্যাদিসহ চিহ্নিত অপরাধপ্রবণ এলাকায় পুলিশি টহল জোরদারকরণসহ অপরাধ প্রবণতা যেন বৃদ্ধি না পায়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখার এবং আইনশৃঙ্খলা রক্ষায় কোনো নিরীহ ব্যক্তি যেন হয়রানির শিকার না হন, সেদিকে সর্তক দৃষ্টি রাখতে পুনরায় দৃষ্টি আকর্ষণ করা হয়।
অন্যদিকে সভায় বাল্যবিয়ে বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপর জোর দেয়া হয়। সেই সঙ্গে সংশ্লিষ্ট কমিটিগুলোকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।
এছাড়াও একই স্থানে অন্যান্য কমিটির সভাও অনুষ্ঠিত হয়।