হেঁটে সমালোচনার মুখে ঐশ্বরিয়া

77

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চন। পর্দায় এখন তাকে দেখা যায় খুব কম। তবে আন্তর্জাতিক প্যারিস ফ্যাশন উইক এর রেড কার্পেটে দেখা মিললো অভিনেত্রীর। তাতে প্রশংসার পাশাপাশি কঠোর কটাক্ষের শিকার হতে হয়েছে এ অভিনেত্রীকে। ভিডিও দেখে অনেকে বলেছেন, বড্ড বেশি প্লাস্টিক সার্জারি করছেন তিনি। সুন্দরই তো ছিলেন, এসব করানোর দরকার ছিল না। আবার কেউ কেউ বলেছেন, ওজন বেড়ে গেছে, ঠিকঠাক মেকআপও হয়নি তাই বয়স বোঝা যাচ্ছ।, কেউ আবার দাবি করেছেন, অভিনেত্রী অন্তঃসত্ত্বা, কেউ তাকে বাড়িতে থাকার পরামর্শও দিয়েছেন।

বিশ্বসুন্দরীর খেতাব জেতার পর তামিল ছবি ‘ইরুভার’-এর মাধ্যমে অভিনয় শুরু করেছিলেন তিনি। বলিউডে তার প্রবেশ ঘটে ববি দেওলের বিপরীতে ‘অউর প্যায়ার হো গ্যায়া’ সিনেমার মাধ্যমে। এরপর আর পিছনে ফিরে তাকাননি অভিনেত্রী। ‘তাল’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘দেবদাস’, ‘ধুম ২’র মতো সিনেমার মাধ্যমে খ্যাতির শিখরে পৌঁছে যান।

মাঝে সালমান খানের সঙ্গে সম্পর্ক ও তিক্ততার জন্য খবরের শিরোনামে উঠে আসে ঐশ্বরিয়ার নাম। সেই সমস্ত বিতর্ককে পিছনে ফেলেই অভিষেক বচ্চনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। বচ্চন পরিবারের বউমা হওয়ার পর থেকেই কাজ কমিয়ে দেন এ অভিনেত্রী। মেয়ে আরাধ্যার জন্মের পর অভিনেত্রীর ছবির সংখ্যা একেবারেই কমে যায়। অবশ্য ২০২৩ সালে মণিরত্নমের ‘পন্নিয়ান সিলভন’ সিনেমার মাধ্যমে কামব্যাক করে প্রশংসা পেয়েছেন। কিন্তু প্যারিস ফ্যাশন উইক এ হেঁটে জুটল সমালোচনা।