হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

106

চাঁপাইনবাবগঞ্জে সার্বজনীন দূর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের উপর হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সহ-সভাপতি দিপক সাহা সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, পজলা শাখার সাধারণ সম্পাদক প্রণব কুমার পাল, সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চট্টোপধ্যায়, উপজেলা সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, জেলা সার্বজনীন দূর্গাপূজা কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষসহ অন্যান্যরা।
এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে মানববন্ধনে অংশগ্রহণকারীদেরকে আশ্বস্ত করে বক্তব্য রাখেন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান। তিনি বলেন দ্রæতই আসামীরা গ্রেফতার হবে এবং প্রতিবছরের ন্যায় এবারো শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত হবে। মানববন্ধন শেষে সনাতন হিন্দু সমাজের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
এর আগে বেলা ১১ টায় পৌরপার্কে হিন্দু সমাজের নেতৃবৃন্দ ও কয়েক’শ নারী-পুরুষ জমায়েত শেষে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে মানববন্ধনে অংশ নেয়। উল্লেখ্য, গত ৫সেপ্টেম্বর শহরের ওয়ালটন মোড় এলাকায় অবস্থিত মন্দিরে সার্বজনীন পূজা উদয়াপন কমিটির সাথে মন্দিরের সেবায়েত দাবীদার পক্ষের মধ্যে পূজা আয়োজন নিয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। এনিয়ে পূজা উদযাপন কমিটি সদর থানায় মামলা করে।