স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ

110

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদ্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী। সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী। এছাড়াও বক্তব্য দেনÑ চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক ও শংকরবাটী পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রাথমিক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন উদ্যোগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি পাঠদান পদ্ধতির ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, প্রাথমিক শিক্ষা-সংক্রান্ত সকল কাজে জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। তাই সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক হতে হবে।
এসময় উপস্থিত ছিলেন- সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম, সদর উপজেলা শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনিরা রহমান ও পাঠানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফুল হক।
আজ মঙ্গলবার পিটিআই প্রাঙ্গণে শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে। মেলায় প্রাথমিক শিক্ষা-সংক্রান্ত বিষয়গুলো বিভিন্ন স্টলের মাধ্যমে উপস্থাপন করা হবে।