স্পেনের মুনির মরক্কোর হয়ে বিশ্বকাপ খেলতে চান

408

উদীয়মান স্প্যানিশ ফরোয়ার্ড মুনির এল হাদ্দাদি ২০১৮ বিশ্বকাপ খেলতে চান বাবা-মায়ের জন্মস্থান মরক্কোর হয়ে। কিন্তু ফিফা এতে অনুমতি দেবে কিনা তা নিয়ে রয়েছে জোরালো সংশয়।
মুনিরের জন্ম ও বেড়ে ওঠা স্পেনে। তারকাখচিত স্প্যানিশ টিমে নিয়মিত সুযোগ পাওয়াটা তার জন্য বিরাট চ্যালেঞ্জের। ওয়ার্ল্ডকাপে তো আরও বেশি। আফ্রিকান দলটিকে প্রতিনিধিত্ব করার ইচ্ছাটা এর অন্যতম কারণ হতে পারে।
স্পেনের বয়সভিত্তিক দল পেরিয়ে ন্যাশনাল টিমের জার্সিতে একটি ম্যাচ খেলে ফেলেছেন বার্সেলোনার যুব একাডেমি থেকে উঠে আসা মুনির। ২০১৬ ইউরো বাছাইপর্বে ম্যাসেডোনিয়ার বিপক্ষে বদলি হিসেবে নেমে ১৩ মিনিটের উপস্থিতিই মরক্কোর জাতীয় দলে নাম লেখানোর লক্ষ্যে বাধা হয়ে দাঁড়িয়েছে।
কাকতালীয়ভাবে বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে স্পেন ও মরক্কো। যা মুনিরের চাওয়াটাকে আরও অনুপযুক্ত করে তুলেছে। ‘বি’ গ্রুপের অপর দুই দল পর্তুগাল ও ইরান।
স্প্যানিশ সংবাদ সংস্থা ইএফই’র কাছে মুনির প্রকাশ করেন, মরক্কোর ফুটবল অ্যাসোসিয়েশন তার সঙ্গে যোগাযোগ করেছে। তাদের হয়ে খেলার জন্য সম্ভাব্য সব কিছু করার প্রতিশ্রুতি দিয়েছে।
শেষ পর্যন্ত ২২ বছর বয়সী মুনিরের স্বপ্ন পূরণ হবে কিনা তা নির্ভর করছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ওপর। স্পেন থেকে মরক্কোকে প্রতিনিধিত্ব করার অধিকার দেওয়ার সিদ্ধান্ত নেবে ফিফা। একটি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলে ফেলায় স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সম্মতির দিকটাও প্রাধান্য পাবে।