সিসি ক্যামেরার আওতায় থাকবে প্রতিটি পূজাম-প : পুলিশ সুপার

59

চাঁপাইনবাবগঞ্জে সারাদেশের মতো আগামী ২০ অক্টোবর থেকে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে। এবার জেলার ৫টি উপজেলার ১৫৮টি মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। এখন চলছে প্রতিমা নির্মাণের কাজ। শিল্পীদের নিপূণ হাতের ছোঁয়ায় শোভা পাবে দেবী দুর্গার অবয়ব। আর পূজায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গ্রহণ করা হচ্ছে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা।
সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদ্যাপনে পুলিশের সঙ্গে মতবিনিময় করেছেন পূজামণ্ডপগুলোর নেতৃবৃন্দ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে তারা মতবিনিময় করেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. ছাইদুল হাসান বলেন- আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি পূজামণ্ডপে সিসি ক্যামেরা, মন্দিরভিত্তিক স্বেচ্ছাসেবক দল গঠন, পুলিশি টহল ব্যবস্থা থাকবে। তিনি জেলায় দুর্গাপূজা উদযাপনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সকলের প্রতি আহ্বান জানান। অন্যদের মধ্যে বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দিলিপ রায়, নাচোল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী সুধেন বর্মণ ও সাধারণ সম্পাদক আশীষ কুমার চক্রবর্তী, শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী কুনাল মুখার্জী ও সাধারণ সম্পাদক শ্রী প্রশান্ত দাস, গোমস্তাপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সচিন দেব বর্মণ ও সাধারণ সম্পাদক সুমন সাহা, রহনপুর পৌর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী মিঠু সরকার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কুমার সাহা, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সঞ্জিব সাহা, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ পৌর কমিটির সাধারণ সম্পাদক সমিত চ্যাটার্জী ও নারী নেত্রী রঞ্জনা বর্মণ। সভায় ৫টি থানার ওসিসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।