সিমেওনে বাড়তি চাপ নিচ্ছেন না রিয়ালের মাঠে

331

ইউরোপ সেরার মঞ্চে প্রতিপক্ষ আবারও সেই রিয়াল মাদ্রিদ, যাদের কাছে হেরে গত তিন আসরে প্রতিবার স্বপ্ন ভেঙেছে আতলেতিকো মাদ্রিদের। তবে পরিসংখ্যান খুব একটা ভাবাচ্ছে না দিয়েগো সিমেওনেকে। প্রতিবেশীদের বিপক্ষে একই মঞ্চে ফের মুখোমুখি লড়াইয়ে নামার আগে অতিরিক্ত কোনো চাপও বোধ করছেন না আতলেতিকো মাদ্রিদের কোচ।
চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের প্রথম পর্বে মঙ্গলবার আতলেতিকোকে আতিথ্য দেবে বর্তমান চ্যাম্পিয়নরা। সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শুরু হবে ম্যাচটি।
সিমেওনের অধীনে গত পাঁচ বছরে চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া সব শিরোপাই জিতেছে আতলেতিকো। ইউরোপীয় প্রতিযোগিতায় মুখোমুখি হওয়া সব প্রতিদ্বন্দ্বীকেও হারিয়েছে তারা, পারেনি শুধু রিয়ালের বিপক্ষে।
নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে ২০১৪ ও ২০১৬ সালের ফাইনালে নাটকীয়ভাবে হেরে যায় তারা। মাঝের বছর এই রিয়ালের কাছে হেরেই কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিতে হয়।
এবার লড়াইটা সেমি-ফাইনালে। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে সিমেওনে জানালেন, প্রতিপক্ষের মাঠে ম্যাচ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। লড়াইটিকে অন্য সব ম্যাচের মতোই দেখছেন।
“ক্লাব, সমর্থকদের প্রতি আমাদের যে দায়বদ্ধতা আছে সেটার কারণে প্রতি ম্যাচের আগেই স্বাভাবিক চিন্তা হয়। আর তা সবসময় বাড়তে থাকে। লাস পালমাস, রিয়াল মাদ্রিদ অথবা লেগানেস, যেখানেই খেলি না কেন, এই উত্তেজনাটা আমার সঙ্গী।”
“প্রকৃতপক্ষে, মাঝে মধ্যে যে ম্যাচগুলো খাতা-কলমে তুলনামূলক সহজ মনে হয় সেই ম্যাচগুলোর আগে আমি বেশি উদ্বিগ্ন থাকিৃ।”
প্রতিপক্ষের একাদশ নিয়েও খুব বেশি ভাবছেন না সিমেওনে। আর্জেন্টিনার এই কোচের মতে, একাদশ যেমনই হোক না কেন জিদানের শিষ্যরা শুরু থেকেই আক্রমণে যাবে এবং শুরুতেই গোল করার দিকে নজর দিবে।
“আমি মনে করি, সাধারণত তারা (রিয়াল) ঘরের মাঠে যা করে- ঠিক সেরকম আক্রমণাত্মক শুরুই করবে। দুই ফরোয়ার্ডের পিছনে ইসকোকে খেলাতে পারেৃ তারা এভাবে খেলার চেষ্টা করবে এবং শুরুতেই আমাদের আঘাত করতে চাইবে। আমরাও চেষ্টা করবো, কঠোর হবো এবং ম্যাচটা এমন এক অবস্থায় নিতে চাইবো যেটা আমাদের জন্য স্বস্তিদায়ক।”