সিনেমা ব্যর্থ নিজের কাঁধে দায় নিলেন অক্ষয়

84

ব্যর্থতার খরা কাটল না অক্ষয় কুমারের। ঘুরে দাঁড়াতে চেষ্টা করেছিলেন আপ্রাণ, ঘাটতি ছিল না প্রচারেও। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া ‘সেলফি’ বক্স অফিসে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন, তার দীর্ঘ অভিনয় জীবনে এটিই সবচেয়ে বড় ফ্লপ। কোনো মিরাকেল না ঘটলে ‘সেলফি’র ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা নেই।

অভিনেতার মতে, যদি পর পর ছবি ব্যর্থ হয়, তাহলে বুঝতে হবে, বিরতি নেওয়ার এবং নিজেকে বদলানোর সময় এসেছে। এই ব্যর্থতা তার জীবনে কোনো নতুন ব্যাপার নয়। বক্স অফিসে ছবির এই বিপর্যয়ের দায় তারই।

অক্ষয়ের আগের বেশ কয়েকটি ছবিও প্রত্যাশা পূরণ করতে পারেনি। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘সূর্যবংশী’ ছবিটি বক্স অফিসে ভাল চলেছিল। এই ছবিতে তার বিপরীতে ছিলেন ক্যাটরিনা কইফ। এর পর শুধুই ব্যর্থতা।

অক্ষয় বলেন, আমার কেরিয়ারে এটা প্রথম ঘটছে না। একটা সময় টানা ষোলোটা ছবি ফ্লপ করেছে আমার। পর পর আটটা ছবি চলেনি, এমনটাও হয়েছে। এখন তিন-চারটে ছবি টানা ব্যর্থ হয়েছে। ছবির এই ব্যর্থতার দায় আমার। দর্শক বদলাচ্ছে, আমাকেও বদলাতে হবে। নিজেকে ভাঙতে হবে। নতুন করে শুরু করতে হবে। কারণ দর্শক নতুন কিছু দেখতে চায়।

অভিনেতার কথায়, এটা সতর্কবার্তা। আপনার ছবি না চললে দোষ আপনারই। আমিও নিজেকে বদলানোর চেষ্টা করছি। ছবির ব্যর্থতার জন্য দর্শক দায়ী নন বলেও অক্ষয় মনে করেন। তার মতে, দর্শককে দোষারোপ করা উচিত নয়। ছবি চলছে না ভুল ছবি নির্বাচনের জন্য। যে যে উপকরণ ছবিতে থাকা দরকার, তা না থাকার জন্য।