সিত্রাং-এ ভেসে গেল ‘নয়া মানুষ’ সিনেমার সেট

100

চলচ্চিত্র নির্মাণের জন্য নির্মাতাকে তৈরি করতে হয় শুটিং সেট। প্রযোজকের সিনেমায় অর্থ লগ্নীর একটি বড় অংশ খরচ হয় এই সেট নির্মাণে। আর এই সেট যদি বানের জলে ভেসে যায় তাহলে তো নির্মাতার মাথায় হাত পড়াটাই স্বাভাবিক। এমনটাই ঘটেছে ‘নয়া মানুষ’ সিনেমার নির্মাতার ক্ষেত্রে।

চাঁদপুর মেঘনার বাঁকে দুর্গম এক চরে ‘নয়া মানুষ’ সিনেমার শুটিং করছিলেন নির্মাতা। ঘূর্ণিঝড় সিত্রাং তার শুটিং সেট ভাসিয়ে নিয়ে গেছে বলে রাইজিংবিডিকে জানান সিনেমাটির পরিচালক সোহেল রানা বয়াতি। তিনি বলেন,‘শুটিং সেট ফেলে গত ১০-১২ দিন ধরে এখানে শুটিং করছি। গতকাল বানের জলে শুটিং সেট ভাসিয়ে নিয়ে যায়। এখন আবার নতুন করে সেট নির্মাণ করছি। আর্থিক ক্ষতির পাশাপাশি বাড়তি সময় লাগছে। তবে আমরা নিরাপদেই ছিলাম।’

‘নয়া মানুষ’-এর অন্যতম দুই চরিত্রে অভিনয় করছেন শিশুশিল্পী উষশী ও মৌসুমী হামিদ। আ. ম. ম. হাসানুজ্জামানের ‘বেদনার বালুচর’ গল্প অবলম্বনে মাসুম রেজার চিত্রনাট্যে নির্মিত হচ্ছে সিনেমাটি। বয়াতির এটি প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। মৌসুমী হামিদ তার অংশের কাজ শেষ করে ঢাকা ফিরলেও অন্য শিল্পী-কুশলীদের নিয়ে ‘নয়া মানুষ’ ইউনিট রয়ে গেছে চাঁদপুরেই। বাকি ইউনিট ফিরবে ২৯ অক্টোবর। এমনটাই জানালেন বয়াতি।