01713248557

সারা দেশে চিকিৎসকদের ‘কমপ্লিট শাটডাউন’, শাটডাউন তুলে নেয়ার আহ্বান স্বাস্থ্য উপদেষ্টার

ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় এবং কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে, সারা দেশে কর্মবিরতিতে যাওয়ার কথা জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। আজ দুপুর ২টা থেকে ঢাকা মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারীদের পক্ষ থেকে নিউরোসার্জারি ওয়ার্ডের চিকিৎসক ডা. আবদুল আহাদ এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যু ঘিরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারধরের ঘটনায় কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এরই ধারাবাহিকতায় আজ সকাল থেকেই সারা দেশের সব সরকারি বেসরকারি হাসপাতালে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেছেন চিকিৎসকরা। এতে করে বন্ধ হয়ে যায় ঢাকা মেডিক্যালের সব জরুরি বিভাগ, বহিঃবিভাগের সেবা। এতে ভোগান্তিতে পড়েন চিকিৎসা নিতে আসা রোগীরা।
এদিকে, আজ বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম। একই সঙ্গে সঠিক চিকিৎসা না পাওয়ার অভিযোগেও একটি তদন্ত কমিটি করা হয়েছে এবং তিনি চিকিৎসকদের ডাকা শাটডাউন তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন।
সেই সাথে আজ বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. শরীফুল ইসলাম জানিয়েছেন, চিকিৎসকদের নিরাপত্তা বিধানে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
চিকিৎসকরা গতকাল নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনায় আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাই। এই ঘটনায় একাত্মতা প্রকাশ করেছেন ঢামেকের নার্স ও কর্মচারীরা।