Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

সন্দেহজনক বোলিং অ্যাকশন বিটনের

চলতি নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজে অভিষেক হয় ওয়েস্ট ইন্ডিজের ডান-হাতি পেসার রন্সফোর্ড বিটনের। এই সিরিজেই বিটনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। গত বুধবার ওয়ানডে অভিষেক হয় তার। আর শনিবার ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শেষেই বিটনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন ম্যাচ অফিসিয়ালরা। সন্দেহের ম্যাচে ৮ ওভারে ৬০ রানে ১ উইকেট নিয়েছেন বিটন।
ফলে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে নিজের বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে বিটনকে। আগামি ১৪ দিনের মধ্যে আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে তাকে। পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং-এ কোন বাধা নিষেধ নেই বিটনের।
এজন্য নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বোলিং করতে পারবেন বিটন। এমনকি কিউইদের বিপক্ষেও তিন ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি সিরিজেও বোলিং করতে পারবেন ২৫ বছর বয়সী বিটন। চলতি নিউজিল্যান্ড সফরের টি-২০ সিরিজে প্রথমবারের মত এই ফরম্যাটের স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বিটন। এই ২ ম্যাচে বল হাতে ১ উইকেট ও ১৫ রান করেছেন তিনি। আগামীকাল ওয়ানডে সিরিজ শেষে ২৯ ডিসেম্বর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। যা শেষ হবে ৩ জানুয়ারি।

Exit mobile version