সংক্ষিপ্ত তালিকায় মেসি,ফিফা দ্য বেস্ট

78

দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে গত জানুয়ারিতে ‘ফিফা দ্য বেস্ট’ সেরা পুরুষ ফুটবলার নির্বাচিত হয়েছিলেন লিওনেল মেসি। বছর গড়াতেই আবারও এই পুরস্কারের জন্য মনোনীত হলেন ইন্টার মায়ামি তারকা। এবার তার সঙ্গী জাতীয় দলের সতীর্থ জুলিয়ান আলভারেজ।

এ ছাড়া ‘ফিফা দ্য বেস্ট’ ছেলেদের পুরস্কারের ১২ জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন ফরাসি তারকা এমবাপ্পে। আছেন গত মৌসুমে ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটির পাঁচ খেলোয়াড় আরলিং হালান্ড, কেভিন ডি ব্রুইন, এডারসন, ইলকায় গুন্ডোয়ান ও বার্নার্দো সিলভা। এই পুরস্কারের জন্য খেলোয়াড়দের ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের আগস্ট পর্যন্ত সময়কালের পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে। সেরা খেলোয়াড় নির্বাচনে ফুটবল ভক্তরা ভোট দিতে পারবেন ফিফা দ্য বেস্টে। ফিফার ওয়েবসাইটে আগামী ৬ অক্টোবর পর্যন্ত দেওয়া যাবে ভোট।

ফিফা দ্য বেস্টের মনোনয়ন পেলেন যারা : জুলিয়ান আলভারেজ (আর্জেন্টিনা), মার্সেলো ব্রোজোভিচ (ক্রোয়েশিয়া), কেভিড ডি ব্রুইন (বেলজিয়াম), ইলকায় গুন্ডোয়ান (জার্মানি), আরলিং হালান্ড (নরওয়ে), রুদ্রি (স্পেন), খিচা কাভারাস্কেইয়া (জর্জিয়া), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স), লিওনেল মেসি (আর্জেন্টিনা), ভিক্টর ওসিমেন (নাইজেরিয়া), ডেকলান রাইস (ইংল্যান্ড) ও বার্নার্দো সিলভা (পর্তুগাল)।