শুরুর কয়েক মিনিটের মধ্যেই শেষ আইফোন

328

শুক্রবার সকালে শুরু হয় অ্যাপলের আইফো ঢ-এর প্রি-অর্ডার। শুরুর কয়েক মিনিটের মধ্যেই প্রি-অর্ডারের জন্য বরাদ্দ এই আইফোনের মজুদ ফুরিয়ে যায়।
অ্যাপলের সর্বশেষ এই আইফোনের দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে। দুটি রঙে ছাড়া হয়েছে এই আইফোন, আর প্রতিটি রঙে রয়েছে আলাদা স্টোরেজের দুটি করে মডেল।
প্রি-অর্ডার নেওয়া শুরুর এক ঘণ্টারও কম সময়ের মধ্যে অ্যাপলের অনলাইন স্টোর থেকে যুক্তরাষ্ট্রের সবগুলো টেলিযোগাযোগ অপারেটরের জন্যে আইফোন ঢ-এর মডেলগুলো সরবরাহের তারিখ কয়েক সপ্তাহ পর দেখানো হয়, যেখানে সামনের শুক্রবার ৩ নভেম্বর থেকেই খুচরা বাজারেই এই আইফোন পাওয়া যাবে।
কিছু কিছু ক্ষেত্রে অ্যাপলের ওয়েবসাইট থেকে এখন বলা হচ্ছে আইফোন ঢ ‘দুই থেকে তিন সপ্তাহের’ মধ্যে সরবরাহ করা হবে। অনেক ব্যবহারকারী আবার একটি বার্তা পেয়েছেন যাতে বলা হয়, আইফোন ঢ চার থেকে পাঁচ সপ্তাহের মধ্যে সরবরাহ করা হবে না।
অ্যাপল স্টোর অ্যাপ-কে প্রি-অর্ডারের জন্য ‘দ্রুততম উপায়’ হিসেবে ডাকা হয়। সেই অ্যাপের সমস্যাগুলো নিয়ে এবার সামাজিক মাধ্যমে কোনো কোনো ব্যবহারকারীকে অভিযোগ তুলতে দেখা গেছে বলে উল্লেখ করা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে।
এশিয়ার অ্যাপল কারখানাগুলোর তথ্যমতে, ২০১৭ সালের শেষের দিকে আইফোন ঢ-এর সরবরাহে ঘাটতি দেখা যাবে। এর পেছনের কারণ হচ্ছে ৩ডি ট্রু ডেপথ ক্যামেরা’র মতো এই আইফোনের কিছু উপাদান বানানো কষ্টসাধ্য।