শিবগঞ্জ সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী নিহতের অভিযোগ : পতাকা বৈঠক অনুষ্ঠিত

192

শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরনগঞ্জ সীমান্তে বিএসএফ এর গুলিতে দুলাল হোসেন নামে বাংলাদেশী এক তরুন নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দুলাল কিরনগঞ্জ ঝড়–টোলা গ্রামের ১নং ওয়ার্ডের শফিকুল ইসলামের ছেলে। স্থানীয়দের দাবী, গতকাল দিবাগত রাতে ৭ থেকে ৮জন সঙ্গীসহ ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় গভীর রাতে ১৭৮নং সীমান্ত মেইন পিলারের নিকট দুলাল বিএসএফ’র সুখদেবপুর ক্যাম্প সদস্যদের গুলিতে নিহত হন। এসময় তার অন্য সহযোগিরা পালিয়ে আসেন।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯’বিজিবি ব্যাটালিয়ন (রহনপুর) অধিনায়ক লে.কর্ণেল মাহমুদুল হাসান আজ বিকেল ৩টার দিকে জানান, ঘটনাটি নিয়ে কিরনগঞ্জ সীমান্তে দুপুরে বিএসএফ’র সাথে ব্যাটলিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন ২৪’বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক অনিল হটকার। বৈঠকে বিএসএফ সীমান্তে তাদের গুলিতে একজন নিহত হবার বিষয়টি স্বীকার করেছে। কিন্তু নিহত ব্যক্তি বাংলাদেশী না ভারতীয় তা নিশ্চিত করেনি। বিজিবিও নিহতের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে পারেনি। আগামীকাল সকালে ওই সীমান্তে পূনরায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর এই ঘটনা সম্পর্কে বিস্তারিত জানানো হবে বলে জানান লে.কর্ণেল মাহমুদুল হাসান।
এদিকে নিহত দুলাল ও তার সহযোগিরা কি কারণে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে স্থানীয় সূত্রে জানা গেছে, এই সীমান্ত দিয়ে ভারতীয় গবাদিপশু আসেনা। হতাহতরা চোরাকারবারী চক্রের সদস্য। অন্যদিকে বিনোদপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক বিএসএফ এর গুলিতে দুলাল নিহত হবার অভিযোগটি নিশ্চিত করেছেন।