শিবগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

132

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার জালমাছমারী মহল্লার বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ আলী হোসেন মিয়া ও একই উপজেলার আটরশিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।
বুধবার দুপুরে শিবগঞ্জ পৌরসভার জালমাছমারী গ্রামে আমবাগানে মরহুম আলী হোসেনের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে পুলিশের একটি চৌকস দল প্রয়াত বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে।
জানাজায় অংশ নেন সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. শাহজাহান মিঞা, স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, সাবেক জেলা কমান্ডার আমিন উদ্দিন, সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, তোরিকুল আলম, আব্দুল কুদ্দুসসহ জেলা ও স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ।
মঙ্গলবার বিকেলে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আলী হোসেন মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম সৈয়দ আলী হোসেন অতিরিক্ত ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলামের বড়ভাই।
অন্যদিকে আটরশিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনকে একই দিন রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।