শিবগঞ্জের ১৪ ইউপি নির্বাচন : চেয়ারম্যানসহ তিন পদে ৮৭০ প্রার্থীর মনোনয়ন দাখিল

86

আগামী ২৮ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদপ্রার্থীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার তাসিনুর রহমান জানান, ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬১ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২১৮ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৯১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে শাহবাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২০ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫১ জন; দাইপুকুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৭ জন; মোবারকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১২ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৩ জন; চককীর্তি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২২ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫ জন; শ্যামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৯ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫০ জন; বিনোদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪২ জন; দুর্লভপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৭ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫২ জন; মনাকষা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৪ জন; উজিরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৮ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৪ জন; পাঁকা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩০ জন; ঘোড়াপাখিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন; ধাইনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৭ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৪ জন; ছত্রাজিতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫ জন এবং নয়ালাভাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৬ জন সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।
ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গতকাল মঙ্গলবার, বাছাই হবে আগামী ৪ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ২৮ নভেম্বর।
উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলায় মোট ১৫টি ইউনিয়ন পরিষদ থাকলেও কানসাট ইউনিয়ন পরিষদের ভোট পরে হওয়ায় এখনো মেয়াদ উত্তীর্ণ হয়নি।