শাহরুখ-দীপিকার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ

82

বলিউড বাদশাহ শাহরুখ খানের নায়িকা হয়ে বলিউডে পা রাখেন দীপিকা পাড়ুকোন। পরবর্তীতে ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায় বাদশার সঙ্গে এই অভিনেত্রীকে দেখেছেন দর্শক। ফের ‘পাঠান’ সিনেমায় জুটি বেঁধে পর্দায় হাজির হবেন দীপিকা।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে ‘পাঠান’ সিনেমা। কয়েকদিন আগে এ গানে দীপিকার লুক প্রকাশের পর প্রশংসা কুড়ায়। সোমবার (১২ ডিসেম্বর) মুক্তি পায় গানটি। মুক্তির এক দিনে এর ভিউ দাঁড়িয়েছে ২৩ মিলিয়ন। শাহরুখ-দীপিকার গানটি মুক্তির পর নেটিজেনদের বড় একটি অংশ ভূয়সী প্রশংসা করেন। কিন্তু কারো কারো কাছে গানটি ‘অশ্লীল’ মনে হয়েছে। নেটদুনিয়ার একাংশ গানের দৃশ্য শেয়ার করে সিনেমাটি বয়কটের ডাক দিয়েছেন।

‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ দিয়ে টুইটে লেখা হয়েছে— ‘পাঠান সিনেমায় তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে। আর গানের নাম দিয়েছে বেশরম রং।’ এই টুইট শেয়ার করে রাজনীতিবিদ ও সমাজকর্মী ড. প্রাচী সাধ্বী ভারতে সিনেমাটি বয়কটের ডাক দিয়েছেন। অনেকে আবার দীপিকার সঙ্গে তার স্বামী রণবীর সিংয়ের বিবস্ত্র ফটোশুটের কার্টুন শেয়ার করে ব্যঙ্গ করেছেন।

দীর্ঘ চার বছর পর এ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় ফিরছেন শাহরুখ খান। স্বাভাবিকভাবে এ সিনেমা বক্স অফিসে হিট না হলে চ্যালেঞ্জের মুখে পড়ে যাবেন এই নায়ক। কারণ এর আগে ধারাবাহিকভাবে ফ্লপ সিনেমা জমা হয়েছে শাহরুখের ঝুলিতে। এই দুর্দিন কাটাতে শাহরুখ খানও এখন মরিয়া।

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।