Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

শাহরুখ-দীপিকার জন্য সরকারের সাহায্য চাইল বলিউড

শাহরুখ-দীপিকার ‘পাঠান’ নিয়ে কম জলঘোলা হয়নি। একের পর এক বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠছে। বিভিন্ন সংগঠনের তরফে দেওয়া হচ্ছে বয়কটের ডাক। বিষয়টি নিয়ে শঙ্কিত বলিউড সংশ্লিষ্টরা। শুধু ‘পাঠান’ নয়- নতুন ছবির ট্রেলার মুক্তি পেলেই নেটিজেনদের একাংশ হামলে পড়ে ছবিকে বয়কট করার দাবি নিয়ে। এর নেপথ্যে যে কোন মানসিকতা কাজ করছে, না ভাবতে ভাবতে দিন কাটছে বলিউড ছবির নির্মাতাদের। তবে এই বয়কট ট্রেন্ড যে মোটেই ভাল নয়, তা হারে হারে বুঝতে পেরেছে আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’। আর ‘পাঠান’ বয়কট নিয়ে যে তোড়জোড় চলছে, তা রীতিমতো ভাবাচ্ছে বিনোদনজগতের সঙ্গে যুক্ত মানুষদের।

আর এই ভাবনা থেকেই এবার বড়সড় পদক্ষেপ নিল ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। বয়কটের বাড়াবাড়ি আটকাতে সরকারের কাছে সাহায্যের আবেদন করেছে সংস্থাটি। সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলিউড তারকাদের সঙ্গে বৈঠক করার পরই এই পদক্ষেপ। বুধবার অভিনেতা সুনীল শেট্টিও যোগীর কাছে এই সমস্যার কথা খুলে বলেছিলেন। বলিউড-বিরোধী মনোভাব এবং আনুষঙ্গিক ঘৃণার বাতাবরণ থেকে বেরোনোর জন্য কী করণীয়, সে বিষয়ে যোগীর পরামর্শ চান সুনীল। তারপরই এ ধরনের পদক্ষেপ নিল দেশের বিনোদন জগতের সঙ্গে যুক্ত মানুষরা। পশ্চিমের চলচ্চিত্র কর্মীদের সংগঠনের তরফেও সেই হিংসাপ্রচারের প্রবণতা আটকানোর আর্জি সরকারের কাছে।

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ তাদের বিবৃতিতে বলেছে, কোনো ছবি মুক্তির আগেই তার পোস্টারের নীচে কিংবা ট্রেলার মুক্তির পর ভরে যাচ্ছে এই ধরনের মন্তব্য। কিন্তু কেন? আদৌ কি তারা ছবিটা দেখে মন্তব্য করছেন? একজন গুজব ছড়িয়ে অন্যকে প্রভাবিত করবেন কেন? বয়কটের রব তুলে এই ধ্বংসের অভিযান বন্ধ হোক। যারা আপপ্রচার চালাচ্ছেন তাদের বিরুদ্ধে সরকারকে ব্যবস্থা নিতে বলেছেন নেতারা।

Exit mobile version