শাহরুখকে নিয়ে বললেন ‘দ্য অ্যালকেমিস্ট’ লেখক পাওলো

83

দেশ-বিদেশের মানুষ বলিউড বলতে শাহরুখ খানকে চেনেন। শুধু তা-ই নয়, বুদ্ধিমত্তা এবং স্বভাবের গুণে বিশ্বের বহু শিল্পীই শাহরুখের সঙ্গে স্বেচ্ছায় বন্ধুত্ব পাতিয়েছেন। ‘পাঠান’ মুক্তির পর যখন দেশবাসী ‘বাদশা’কে মাথায় তুলে নাচছেন, ‘দ্য অ্যালকেমিস্ট’-এর লেখক পাওলো কোয়েলহোও কলম ধরলেন শাহরুখকে নিয়ে।

সামাজিক যোগাযোগমাধ্যমই সবচেয়ে শক্তিশালী মাধ্যম, যেখানে বিশ্বের সর্বত্র মুহূর্তেই মতামত পৌঁছে দেওয়া যায়। শাহরুখের প্রশংসা করে পাওলো যেন বিশ্ববাসীর কাছে বন্ধুত্বের প্রশংসাই জাহির করলেন। বক্স অফিসে ৭ দিনে সাতশ’ কোটি রুপি তুলে নিয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। এই বিপুল সাফল্য তো মানুষের ভালবাসারই প্রতিফলন। তাই সম্প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ভক্তদের দেখা দিয়েছিলেন শাহরুখ। মান্নাতের বারান্দায় এসে সমস্ত অনুরাগীকে ধন্যবাদ দেন অভিনেতা। সেই ভিডিও শেয়ার করেছিলেন নিজেই। তাতেই মন্তব্য করেন ঔপন্যাসিক পাওলো।

লিখেছেন, “বাদশা। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সব কিছুর উপরে তিনি অসাধারণ একজন অভিনেতা।”

সেই সঙ্গে জুড়ে দেন শাহরুখকে আরও ছড়িয়ে দেওয়ার বার্তা। বিশ্বনাগরিক, যারা শাহরুখকে চেনেন না, তাদের উদ্দেশে পাওলো লেখেন, “পশ্চিমের দেশগুলোতে যদি কেউ তাকে না চেনেন, বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’ দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

এই প্রথম নয়, আগেও শাহরুখের প্রশংসা করতে দেখা গেছে ব্রাজিলের লেখক পাওলোকে। ২০১৭ সালে ‘মাই নেম ইজ খান’ মুক্তির পরও নায়কের অভিনয়ের জন্য বাহবা দিয়েছিলেন লেখক। বলেছিলেন, “হলিউডকে প্ররোচনা না দেওয়া হলে শাহরুখের অস্কার পাওয়ার কথা ছিল।”