র‌্যাব ও বিজিবির অভিযানে মাদক ও ভারতীয় পাতার বিড়ি জব্দ; আটক ১৫

91

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় র‌্যাব ও বিজিবির পৃথক ৪টি অভিযানে মাদকসেবন ও চোরাচালানের অভিযোগে ১৫ জন আটক হয়েছে। এসময় জব্দ হয়েছে ১০০ গ্রাম হেরোইন, ১ হাজার ৭৫৫ পিস ইয়াবা, ৬৩ হাজার ৮১০পিস ভারতীয় পাতার বিড়ি ও ৭০০ গ্রাম ভারতীয় তামাক পাতা। আজ ও গতকাল এসব অভিযান চালানো হয়।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বিকেলে সদর উপজেলার লাহারপুর খড়কপুর এলাকা থেকে ১ হাজার ৩৫৫ পিস ইয়াবাসহ আটক হন শিবগঞ্জের কয়লারদিয়াড় গ্রামের মৃত কায়েস উদ্দিনের ছেলে আব্দুল হামিদ পালানু। তার বিরুদ্ধে মামলার বিষয়টি প্রক্রিয়াধীণ। দুপুরে সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের কাজিপাড়া গ্রামের একটি আমবাগানে মাদকসেবন করে জনসাধারণের শান্তি বিনষ্ট ও জনবিরক্তিকর আচরণের অভিযোগে ১৩ জনকে আটকের পর তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা করা হয়েছে। আটকদের ১২ জন জেলা সদর ও ১ জন শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। এর আগে সকালে শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের ভুতপাড়া গ্রাম থেকে ৬৩ হাজার ৩৬০ পিস বিড়িসহ আটক হন শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের পারচৌকা পূর্বপাড়া গ্রামের জালালউদ্দিনের ছেলে জুয়েল আলী। এঘটনায় শিবগঞ্জ থানায় মামলা করেছে র‌্যাব।
এদিকে ৫৯’বিজিবি ব্যাটালিয়ন (রহনপুর ব্যাটালিয়ন) অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আমীর হোসেন মোল্লা জানান, গতকাল রাতে শিবগঞ্জের শিয়ালমারা সীমান্তের জিয়ারপুর থেকে জব্দ হয় মালিকবিহীন ৭০০ গ্রাম তামাকপাতা ও ৪৫০ পিস বিড়ি। এর আগে সোনামসজিদ সীমান্তের বালিয়াদীঘি এলাকা থেকে জব্দ হয় মারিকবিহীন ১০০ গ্রাম হেরোইন ও ৪০০ পিস ইয়াবা। এসব ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবি।