র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট : গোমস্তাপুরে আরো ৫ জন শনাক্ত

40

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে নতুন করে আরো ৫ জন করোনা শনাক্ত হয়েছেন। এদের বয়স ১৩ থেকে ৭৬ বছর পর্যন্ত। এ নিয়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে গোমস্তাপুরে করোনা শনাক্ত হলেন ৪৪ জন, সুস্থ হয়েছেন ১১ জন ও মারা গেছেন ১ জন।
রবিবার শনাক্ত ৫ জনই গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, কাশি ও ক্ষুদামন্দা উপসর্গ নিয়ে চিকিৎসা নিতে গেলে তাদেরকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হয়। টেস্টে তাদের দেহে করোনা শনাক্ত হয়।
গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মনিটরিং কর্মকর্তা ডা. হাসান আলী জানান, রবিবার সকালে ওই ৫ জন রোগী বহিঃবিভাগ চিকিৎসা নিতে আসেন। তাদের কোভিড-১৯ এর লক্ষণ দেখে দায়িত্বরত চিকিৎসক তাদের করোনা টেস্ট করার পরামর্শ দেন। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে তাদের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। শনাক্ত ৫ জনের মধ্যে আলিনগরের বাবা-মেয়ে রয়েছেন। এছাড়া রহনপুর পৌর এলাকার ১ জনসহ গোমস্তাপুর ও বোয়ালিয়া ইউনিয়নের একজন করে রয়েছেন। তাদেরকে চিকিৎসা দিয়ে বাড়িতে আইসোলেশনে থাকতে বলা হয়েছে। তিনি আরো জানান, গত ১৭ এপ্রিল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ও পিসিআর ল্যাবে মোট ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে গোমস্তাপুর উপজেলার ৩৮ জন, নাচোল উপজেলার ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট, নওগাঁর নিয়ামতপুর উপজেলা ও রাজশাহীর ১ জন করে রয়েছেন। সুস্থ হয়েছেন ১১ জন, চিকিৎসা নিচ্ছেন ৩৩ জন। এছাড়া একজন মৃত্যুবরণ করেছেন।