Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

রোনালদোর আরও অনেক বছর শীর্ষে থাকার প্রত্যয়

চলতি লা লিগায় ১৭ ম্যাচে মাত্র ৮ গোল। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে এই পরিসংখ্যান খুব একটা যায় না। তবে রিয়াল মাদ্রিদের এই পর্তুগিজ ফরোয়ার্ড প্রত্যয়ের সুরে জানিয়েছেন আরও অনেক বছর আলো ছড়ানোর আশাবাদ।
গত সোমবার ৩৩ বছর পূর্ণ করা রোনালদোর লক্ষ্য ফিটনেস ধরে রেখে সামনের বছরগুলোতেও শীর্ষে থাকা।
জিকিউ সাময়িকীকে রোনালদো বলেন, “ব্যক্তিগত পর্যায়ে, এটা আমরা জন্য চমৎকার একটা বছর। আমার একটা বাড়ন্ত পরিবার আছে এবং আমি আমার জীবন নিয়ে খুবই খুশি।”
“পেশাদার পর্যায়ে দুটি খুবই ভালো বছর পেয়েছি, যে সময়ে আমি আমার ক্লাব ও দেশের হয়ে শিরোপা জিতেছি। অনুভব করছি, শীর্ষ পর্যায়ে থেকে আমি আরও অনেক বছর ফুটবল চালিয়ে যেতে পারি।”
চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য আলো ছড়াচ্ছেন রোনালদো। ছয় ম্যাচে এরইমধ্যে করেছেন ৯ গোল। সামনের দিনগুলোয় শীর্ষে থাকতে ফিটনেস ধরে রাখা যে ভীষণ গুরুত্বপূর্ণ, সেটাও জানা তার।
“সব দিক থেকেই জীবন একটা চ্যালেঞ্জিং বিষয় এবং আমি চেষ্টা করি শারীরিকভাবে সবচেয়ে ভালো অবস্থায় থাকার। কেননা, এটা আমার পেশার জন্য গুরুত্বপূর্ণ। আমাকে শতভাগ ফিট থাকতে হবে এবং বিষয়টা আমি খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছি।”
“এই পর্যায়ে থাকতে হলে আপনাকে ত্যাগ স্বীকার করতে হবে। নির্দিষ্ট কিছু বিষয় আছে, যেগুলো আমি ২০ বছর বয়সে করতে পারতাম কিন্তু এখন সেটা পারি না। আপনাকে চেষ্টা করতে হবে; ভারসাম্য খুঁজতে হবে। সূক্ষ বিষয়গুলোই পার্থক্য গড়ে দেয়।”
স্বপ্ন পূরণের জন্য নিজের মতো উচ্চাভিলাষী হওয়ার পরামর্শ অন্যান্যের দিয়েছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
“আমি উচ্চাভিলাষী। খুবই উচ্চাভিলাষী। মানুষের উচিত তার স্বপ্নকে তাড়া করা। আমি নিজেরটা তাড়া করেছি এবং সেটা করেও যেতে চাই আরও উন্নতি করত এবং আরও লক্ষ্য পূরণের জন্য। আমি মনে করি, ক্যারিয়ারে আমি কিছু স্মরণীয় মুহূর্ত পেয়েছি, কিন্তু সেগুলো কোনোটা নির্দিষ্ট করে মনে করতে পারব না। কেননা, আমি চেষ্টা করি অতীতের চেয়ে বর্তমানে দৃষ্টি দিতে।”

Exit mobile version