রেডিও মহানন্দার উপদেষ্টা কমিটির সভা অনুষ্ঠিত

85
রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম এর উপদেষ্টা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সংশোধিত কমিউনিটি রেডিও স্থাপন, সম্প্রচার ও পরিচালনা নীতিমালা-২০২২ এর আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন- সদর উপজেলা নির্বাহী অফিসার ও রেডিও মহানন্দার উপদেষ্টা কমিটির সভাপতি তাছমিনা খাতুন। সভায় আরো উপস্থিত ছিলেন-সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরউন নাহার রুবিনা, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক শহিদুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাছির উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ছাইয়্যেদা দিল ছালিম, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার উম্মে সুমাইয়া, সদর উপজেলা এলজিইডি সহকারী প্রকৌশলী আহমদ মুজতবা আলী, উপদেষ্টা কমিটির সদস্য কর্ণেলিউস মুরমু, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা এসআই (নিরস্ত্র) বদিউজ্জামান ও এ এস আই সামিউর।
এসময় আরো উপস্থিত ছিলেন, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং রেডিও মহানন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব হোসেন, উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, টেকনিক্যাল অফিসার রেজাউল করিম, প্রযোজক (অনুষ্ঠান ও খবর) নয়ন আলী ও সহকারী প্রযোজক উম্মে আয়েশা সিদ্দিকা। সভায় মানব পাচার প্রতিরোধ, মাদকাসক্তের কুফল, বাল্যবিয়ে বন্ধসহ অন্যান্য বিষয়ে অনুষ্ঠান নির্মানের উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়াও শিক্ষামূলক ভিডিও কন্টেন্ট, নাটক ও গম্ভীরার মাধ্যমে সচেতনতামূলক বার্তা সম্প্রচারের বিষয়ে আলোচনা করা হয়।
এছাড়াও সভার শেষে চাঁপাইনবাবগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রেডিও মহানন্দা উপদেষ্টা কমিটির সদস্য ও বীরমুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী ও নওগাঁ জেলার কমিউনিটি রেডিও বরেন্দ্র রেডিও এর প্রতিষ্ঠাতা ও নওগাঁ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরীর মৃত্যুতে শোকপ্রস্তাব গৃহীত হয়।
উল্লেখ্য, ২২ মে ২০২৩ তারিখে বীরমুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী বার্ধক্যজনিত কারণে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।
এদিকে, নওগাঁ জেলার কমিউনিটি রেডিও বরেন্দ্র রেডিও এর প্রতিষ্ঠাতা ও নওগাঁ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী ১৩ নভেম্বর ২০২৩ তারিখে মৃত্যুবরণ করেন।