রিয়াল এখনও বার্সাকে ধরতে পারবে: জিদান

390

জিরোনার মাঠে হেরে লা লিগার শিরোপা লড়াইয়ে বেশ পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান ঘোচাতে পারবে বলে মনে করেন কোচ জিনেদিন জিদানে।
রোববার ২-১ গোলের হারটি এবারের লিগে রিয়ালের দ্বিতীয়। ম্যাচের দ্বাদশ মিনিটেই ইসকোর গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। কিন্তু দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে দুটি গোল খেয়ে বসে তারা। বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা।
লা লিগায় তাই অ্যাওয়ে ম্যাচে রেকর্ড টানা ১৩ জয়ের পর হারতে হয় রিয়ালের। ১০ রাউন্ড শেষে বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান এখন ৮। তবে জিদান মনে করেন, শিরোপা লড়াই শেষ হয়ে যায়নি।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, “আপনারা নিশ্চিতভাবেই জিজ্ঞাসা করবেন আট পয়েন্ট ব্যবধানের বিষয়ে। তবে কোনোকিছুই পাল্টে যায়নি। আমরা জানি, আমরা ঘুরে দাঁড়াতে পারব। মৌসুম জুড়ে আমাদের ভালো দিন আসবে এবং অন্যান্য দলগুলো পয়েন্ট হারাবে। অপ্রত্যাশিতভাবে আমরা ৩ পয়েন্ট হারিয়েছি কিন্তু আমরা লা লিগা জিততে চাই।”
“আমি মনে করি না যে আমরা খারাপ খেলেছি। সব খেলোয়াড় চেষ্টা করেছে।”
“আমরা বাড়ি যাব, বিশ্রাম নিব এবং বুধবারের ম্যাচের জন্য প্রস্তুত হবো। খেলোয়াড়রা লা লিগা শিরোপা জিততে এখনও অনুপ্রাণিত।”
১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভালেন্সিয়া। তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ২০। সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আতলেতিকো মাদ্রিদ।
আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের মাঠে খেলতে যাবে রিয়াল।