রহনপুর স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবিতে এক ঘন্টা দোকানপাট বন্ধ

70

পূর্ণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবিতে গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার দোকানপাট ও বাজারগুলো এক ঘন্টা বন্ধ করে কর্মসূচী পালন করেছে। আজ সকাল ৯ থেকে ১০ টা পর্যন্ত ওষুধ ও খাবারের দোকান বাদে অন্যান্য দোকানপাট বন্ধ রাখে ব্যবসায়ীরা। রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের চলমান আন্দোলনের প্রতি সমর্থনে এ কর্মসূচী সিদ্ধান্ত নেন ব্যবসায়ী নেতারা। দেখা গেছে, ব্যবসায়ীরা দাবি আদায়ের লক্ষে ও রেলবন্ধর বাস্তবায়ন পরিষদের আন্দোলনের সমর্থনে রহনপুর বড় বাজার, স্টেশন বাজার, কলেজ মোড় মুক্তাশা হলপাড়া ও খোয়ারমোড় সহ অন্যান্য এলাকার দোকানপাটগুলো বন্ধ রেখেছিলেন। স্বতঃস্ফূর্ত ভাবে এ কর্মসূচী পালন করেছেন। রেল বন্দর বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে কর্মসূচি সফল করতে রহনপুর পৌর এলাকায় বাইক যোগে বিভিন্ন মার্কেট পরিদর্শন করেন নেতারা। এদিকে, কর্মসূচির সমর্থনে রেলস্টেশন চত্বরে এক পথসভা অনুষ্ঠিত হয়। রেলবন্দর বাস্তবায়ন  পরিষদের আহবায়ক নাজমুল হুদা খান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য দেন সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, রেলবন্দর বাস্তবায়ন পরিষদের নেতা সিরাজুল  ইসলাম টাইগার, তৌহিদুজ্জামান বাবু, হাবিবুর রহমান ও আসাদুল্লাহসহ অন্যরা।

রহনপুর শিল্প বণিক সমিতির সভাপতি সৈয়দ ফারুক হোসেন বলেন, গত শুক্রবার সমিতি থেকে মাইকিং করে ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে। তিনি জানান, দাবি নয় এটা অধিকার রহনপুর স্টেশনকে পূর্ণাঙ্গ রেল বন্দর করতে হবে।

রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহবায়ক নাজমুল হুদা খান রুবেল বলেন, রহনপুর রেলওয়ে শুষ্ক স্টেশনকে পূর্নাঙ্গ ট্রানজিট পয়েন্ট (রেল বন্দর) রুপান্তরের দাবি জানিয়ে আসছি। তিন উপজেলার সর্বস্তরের জনগন সমর্থন জানিয়েছেন। সাথে ব্যবসায়ী সংগঠনগুলো একাত্মতা প্রকাশ করেছেন। তিনি বলেন, সামনে ১ মার্চ মঙ্গলবার দাবি আদায়ে রহনপুরে বিক্ষোভ মিছিল বের করা হবে।