রহনপুরে আনুষ্ঠানিকভাবে আম ক্রয়-বিক্রয় শুরু

155

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর আমবাজারে আনুষ্ঠানিকভাবে ক্রয় ও বিক্রয়ের উদ্বোধন করা হয়েছে। এই উপলক্ষে রহনপুর রেলস্টেশন সংলগ্ন আমবাজারে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান।
রহনপুর পৌরসভার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে স্বাগত বক্তব্য দেন- রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান। অন্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন- সহকারী কমিশনার (ভূমি) বিপাশা হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান, রহনপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ নাজমুল হক, রহনপুর আম আড়ৎদার সমবায় সমিতির সভাপতি আব্দুল আজিজ, গোমস্তাপুর উপজেলা আমচাষি ও আম ব্যবসায়ীর সভাপতি আফতাব উদ্দিন লালান, ক্ষুদ্র আম ব্যবসায়ী আতাউর রহমান বাবু, রহনপুর পৌরসভার কাউন্সিলর আব্দুর রাজ্জাক মন্টু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মুসলেমউদ্দীন, সাংবাদিক আতিকুল ইসলাম আজম ও আসাদুল্লাহ আহমদসহ অন্যরা।
আলোচনা শেষে রহনপুর রেলস্টেশন সংলগ্ন স্থানে সংযোজিত নতুন আমবাজারের উদ্বোধন করা হয়।
উল্লেখ্য, চলতি মৌসুমে গোমস্তাপুর উপজেলায় ৪ হাজার ২২০ হেক্টর জমির বিপরীতে আম উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩৭ হাজার ৮৯৮ টন।