ম্যাচ পাতানোর অভিযোগ খতিয়ে দেখছে বাফুফে

254

সিনিয়র ডিভিশন প্রিমিয়ার লিগে ম্যাচ পাতানো ইস্যুতে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সরে দাঁড়ানোর হুমকি দেওয়ার পর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সংস্থাটির পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী জানিয়েছেন, ম্যাচ পাতানোর বিষয়টি খতিয়ে দেখছে বাফুফে।
এরই মধ্যে সিনিয়র ডিভিশন ফুটবলে স্বাধীনতা ক্রীড়া সংঘ চ্যাম্পিয়ন ও ওয়ারী রানার্সআপ হয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে উঠেছে। বাড্ডা জাগরণী সংসদ নেমে গেছে দ্বিতীয় বিভাগে।
কদিন ধরে ক্লাব পাড়ায় গুঞ্জন চলছে সিনিয়র ডিভিশনে ওপরের দিকে থাকা দলগুলো অবনমনের শঙ্কায় থাকা দলগুলোকে পয়েন্ট ছেড়েছে। এ গুঞ্জন বাড়তি মাত্রা পায় প্রতিযোগিতাটির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন স্পন্সরশিপ প্রত্যাহার করে নেয়ার কথা বললে।
মঙ্গলবার বাফুফের নির্বাহী কমিটির জরুরি সভার আলোচ্যসূচিতে অবশ্য পাতানো ম্যাচের মতো গুরুত্বপূর্ণ ইস্যুটি ছিল না। কমিটি বসেছিল আগে থেকে চূড়ান্ত হয়ে যাওয়া কোচ অ্যান্ড্রু অর্ডের নিয়োগ নিয়ে!
তবে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান মুর্শেদী জানান, পাতানো ম্যাচের বিষয়টি খতিয়ে দেখবেন তারা।
“জরুরি সভায় একমাত্র এজেন্ডা ছিল জাতীয় দলের কোচ নিয়োগ। তবে পাতানো ম্যাচের ব্যাপারটা নিয়েও যে একেবারে আলোচনা হয়নি, তা নয়। মহানগরী লিগ কমিটি বিষয়টা নিয়ে কনসার্ন। পেপার কাটিং থেকে শুরু করে যা যা দরকারি তথ্য-উপাত্ত, সেগুলো তাদেরকে দেওয়া হয়েছে। বাইলজ অনুযায়ী অবশ্যই দৃষ্টান্তমূলক সিদ্ধান্ত নেবে।”