Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

‘মায়া’র জন্য মমতাজের গান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক মাসুদ পথিকের নতুন সিনেমা ‘মায়া-দ্য লাস্ট মাদার’। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি।
এতে একটি গানে কণ্ঠ দিলেন ফোক স¤্রাজ্ঞী মমতাজ বেগম। মাসুদ পথিকের লেখা ‘ডালিম গাছ’ নামের গানটির সুর করেছেন প্লাবন কোরেশী ও সংগীতায়োজন করেছেন মুশফিল লিটু।
নির্মাতার পক্ষ থেকে ৮ অক্টোবর গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
‘বাড়ির ওই পূর্বধারে একটা ডালিম গাছ/ বুকের ভেতর গোপন বাসা দুইটা পাখির বাস’- এমন কথার গানটির তিনটি আলাদা ভার্সন তৈরি করা হয়েছে। রাজধানীর একটি স্টুডিওতে সম্প্রতি রেকর্ড শেষ হলো গানটির।
মাসুদ পথিক বলেন, ‘মমতাজ আমাদের দেশের অন্যতম জনপ্রিয় একজন শিল্পী। মাটি ও মানুষের গানে তার কণ্ঠ যেন মধু হয়ে ঝড়ে। আমার ছবির ‘ডালিম গাছ’ গানটিতেও তিনি দারুণ গেয়েছেন। গানের কথা, সুরের সঙ্গে তাল মিলিয়ে মমতাজের গায়কী শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে।’
গানটি প্রসঙ্গে মমতাজ বলেন, ‘খুব চমৎকার বিষয় নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক মাসুদ পথিক। তার লেখায় ‘ডালিম গাছ’ গানটিও বেশ সুন্দর। প্রেম, আদর, বিরহ মেশানো গানটি গেয়ে খুব আরাম পেয়েছি। আমার মনে হয় দর্শক-শ্রোতারা গানটি গ্রহণ করবেন ভালোবেসেই।’
নির্মাতা জানান, শুটিংয়ের কাজ এরইমধ্যে শেষ। ‘মায়া’ রয়েছে সম্পাদনার টেবিলে। সম্পাদনা শেষে ছবিটি সেন্সরের জন্য জমা পড়বে।
ছবিটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন কলকাতার মুমতাজ সরকার ও জ্যোতিকা জ্যোতি। আরও অভিনয় করেছেন প্রাণ রায়, দেবাশীষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, আসলাম শিহির, নারগিস আকতার, লীনা ফেরদৌসীসহ আরও অনেকেই।

Exit mobile version