ভারতের তারকাদের ৮ ইন্ডাস্ট্রিরনিয়ে শুরু সিসিএল

82

২০১৯ সালের পর মহামারির কারণে ভারতের সেলিব্রেটি ক্রিকেট লিগ (সিসিএল) অনুষ্ঠিত হয়নি। তিন বছর পর আগামী ১৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে সিসিএল-এর নবম আসর। ২৮ জানুয়ারি সিসিএলের ভেরিফায়েড টুইটার পেজে এ ঘোষণা করা হয়েছে।

এবারের টুর্নামেন্টে ভারতের আট ইন্ড্রাস্ট্রির মোট আটটি দল অংশ নেবে। দলগুলো হলো- বেঙ্গল টাইগার্স, কর্নাটকা বুলডোজারস, তেলেগু ওরিয়ারস, মুম্বাই হিরোজ, চেন্নাই রাইনোজ, কেরালা স্টাইকার্স, ভোজপুরি দাবাংস ও পাঞ্জাব ডি শের। শীর্ষ চারটি দল সেমিফাইনালে যাওয়ার আগে গ্রুপ পর্বে মোট ১৬টি ম্যাচ খেলা হবে।

১৮ ফেব্রুয়ারি শুরু হয়ে আসরের পর্দা নামবে আগামী ১৯ মার্চ। এবারের সিসিএল শুরু হবে বেঙ্গালুরুতে, ফাইনাল হবে হায়দরাবাদে।

চলতি বছর সিসিএলের কারা কোন দলের হয়ে মাঠে নামবেন, সেটা এখনো জানা যায়নি। আট দলের আট অধিনায়কের নাম জানা গেছে। অধিনায়ক করা হয়েছে রুপালি পর্দার জনপ্রিয় তারকাদের।

বেশ কয়েকবার বেঙ্গল টাইগার্স দলটিকে নেতৃত্ব দিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা যিশু সেনগুপ্ত, এবারও দলের ভার তার কাঁধেই। সম্প্রতি নিজের পরিচালিত প্রথম ছবি ‘বেদ’ দিয়ে বক্স অফিস কাঁপিয়েছেন রিতেশ দেশমুখ। তিনি নেতৃত্ব দেবেন মুম্বাই হিরোজ দলটিকে।

ভোজপুরি দাবাংসকে আগের মতোই নেতৃত্ব দেবেন মনোজ তিওয়ারি, চেন্নাই রাইনোজকে দায়িত্ব পড়েছে জনপ্রিয় অভিনেতা আর্যর কাঁধে। দক্ষিণের আরেক জনপ্রিয় তারকা সুদীপকে অধিনায়ক করা হয়েছে কর্ণাটক বুলডোজারস দলের, অন্যদিকে কেরালা স্টাইকার্সের অধিনায়ক সম্প্রতি একের পর এক হিট ছবি উপহার দেওয়া অভিনেতা কানচাকো বোবান।

পাঞ্চাব ডি শের ও তেলেগু ওরিয়রের নেতৃত্ব দেবেন অখিল আক্কেনেনি। এ তো গেল অধিনায়কদের নাম, পুরো খেলোয়াড় তালিকায় নিশ্চিতভাবেই থাকবেন অনেক জনপ্রিয় অভিনেতা। এ ছাড়া নিজের দলকে সমর্থন জোগাতে মাঠে হাজির থাকবেন হিন্দি, বাংলা ও দক্ষিণি সিনেমার জনপ্রিয় অভিনেত্রীরা।